আমরা মনে করি রিভিউ করা দরকার: জয়নুল আবেদীন

খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিচার চলা নিয়ে করা আপিল আবেদন খারিজ হওয়ার আদেশের বিরুদ্ধে রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন করা দরকার বলে জানিয়েছেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

আপিল বিভাগে খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারিক কার্যক্রম চলা নিয়ে আবেদন খারিজ করে দেওয়ার পর সোমবার (২৯ অক্টোবর) এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের একথা বলেন।

আপিলের রায়ের বিরুদ্ধে রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন করবেন কিনা এ প্রশ্নের জবাবে জয়নুল আবেদীন বলেন, ‘সিনিয়রদের সঙ্গে বসে আলোচনা করবো। আমরা মনে করি এটা রিভিউ করা দরকার।’

আপিল বিভাগের খারিজ আদেশের পর আজকেই মামলাটির রায় ঘোষণা হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘অনেক সময় দেখা যায় রায়ের দিন ঠিক করেও পরবর্তীতে আদালত স্বেচ্ছায় সে তারিখ পরিবর্তন করেন। এখন আদালত রায় দেবেন কি দেবেন না, এ মুহূর্তে সেটা বলার এখতিয়ার আমাদের নেই।’

প্রসঙ্গত, এর আগে সোমবার সকালে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে বলা হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আপিল আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। এর ফলে এ মামলায় তার অনুপস্থিতিতে বিচার চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment