নয়াপল্টনের ঘটনায় রাতভর অভিযান, গ্রেফতার ৬৫

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় রাতভর অভিযান চালিছে পুলিশ। বুধবার (১৪ নভেম্বর) রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপির ৬৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে রাতে সংঘর্ষের ঘটনায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ শীর্ষ নেতাদের অভিযুক্ত করে তিনটি মামলা করা হয়েছে।

পল্টন থানায় দায়ের করা মামলাগুলোতে বিএনপির কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করে বাকিদের অজ্ঞাত হিসেবে উল্লেখ করা হয়েছে। পল্টন থানায় মামলাগুলো দায়ের করেছে পুলিশ। মামলা নম্বর ২১, ২২ ও ২৩।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে পল্টন থানার ওসি মাহমুদুল হক ব্রেকিংনিউজকে বলেন, মামলায় মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসসহ দলটির অন্যান্য শীর্ষ নেতাকে আসামি করা হয়েছে। সংঘাতে জড়িতদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

তিনি বিএনপির তিনটি মামলায় বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৬৫ জন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য,  বুধবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহের সময় নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এসময় নেতাকর্মীদের লক্ষ্য করে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন আহত হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা কার্যালয়ের সামনে রাখা পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment