মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনা ফিরিয়ে আনা উচিত : রন পল

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট প্রার্থী ও কংগ্রেসম্যান রন পল সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়েছেন। তিনি বলেছেন, পুরো মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদেরকে ফিরিয়ে আনা উচিত।

সিএনএন টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে রন পল বলেন, ডোনাল্ড ট্রাম্পের এ সিদ্ধান্ত ‘চমৎকার’। তিনি বলেন, “আমি এটাকে কোনো রাজনৈতিক ঘটনা হিসেবে দেখি না বরং এটা নিতান্তই প্রতিরক্ষা বিষয়ক সিদ্ধান্ত। নির্বাচনী প্রচাণার সময় ট্রাম্প এই কথাই বলেছিলেন। তিনি এটাকে খারাপ যুদ্ধ  বলেছিলেন। তিনি সিরিয়া যুদ্ধ থেকে বেরিয়ে আসার কথা বলেছিলেন। আমি মনে করি তিনি ভালো কাজ করছেন। এটা চমৎকার একটা সিদ্ধান্ত এবং ট্রাম্প কাজটা শেষ করতে যাচ্ছেন।”

গত বুধবার প্রেসিডেন্ট ট্রাম্প সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের কথা ঘোষণা করেন। সে সময় তিনি বলেছিলেন, চিরদিনের জন্য সেনারা সিরিয়ায় থাকতে পারে না। তবে রিপাবলিকান ও ডেমোক্র্যাট দলের কয়েকজন সিনেটর তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নেয়ার জন্য প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিযুক্ত করেছেন। তারা বলছেন, ট্রাম্পের পাগলামিপূর্ণ সিদ্ধান্তের কারণে সারা বিশ্বে মার্কিনীরা বিপদের মুখে পড়বে। রন পল এসব বিরোধিতার বিপরীতে বলছেন, প্রেসিডেন্ট ট্রাম্প ঠিক কাজটিই করেছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment