স্বামীকে হত্যার অভিযোগে নাটোরে স্ত্রীর শাস্তি দাবি

রাজধানীর বনভবনে কর্মরত মাসুদ রানা (৪০) নামে এক উপ-বন সংরক্ষককে হত্যার অভিযোগ উঠেছে তার স্ত্রীর বিরুদ্ধে। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কাফরুল থানা পুলিশ মাসুদ রানার স্ত্রী স্বর্ণা আক্তার এবং কাজের মেয়েকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

এদিকে মাসুদ রানাকে হত্যার অভিযোগ এনে তার স্ত্রী স্বর্ণা আক্তারের দৃষ্টান্তমুলক শ্বাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে নাটোরের বাগাতিপাড়া উপজেলার কাকফো নতুনপাড়া বাজারে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসময় বক্তারা, সুষ্ঠু তদন্ত দাবি করে মাসুদ রানার স্ত্রীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধনে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান, মাসুদ রানার বন্ধু ডা. নাজমুল হকসহ গণ্যমাণ্য ব্যক্তিরা বক্তব্য রাখেন। পরে স্থানীয় ঈদগা মাঠে জানাযা শেষে গ্রামের কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

নিহত মাসুদ রানার ভাগ্নে মইদুল ইসলাম পাভেল জানায়, গত ২৩ ডিসেম্বর সকালে মাসুদ রানার স্ত্রী স্বর্ণ আক্তার তার এক আত্মীয়কে জানায়, মাসুদ রানা স্টোক করে মারা গেছে। পরিবার মাসুদ রানার পরিবার খবর পেয়ে কাফরুল থানা পুলিশের সহায়তায় রাজধানীর মিরপুর-১৩ নম্বরের সেনপাড়া পর্বতা এলাকার ৪৫৯/২ অয়ান্ন গার্ডেনের ফ্লাট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পরে ঢাকা মেডিকেল লাশের ময়নাতদন্ত শেষে গ্রামের বাড়ি বাগাতিপাড়া উপজেলার কাকফো নতুন পাড়ায় নিয়ে আসা হয়।

মইদুল ইসলাম পাভেল আরো জানান, মাসুদ রানাকে হত্যার পর তার স্ত্রী স্টোক করে মারা যাওয়ার কথা প্রচার করে। পরে কাগজ-পত্র এবং টাকা পয়সা নিয়ে পালিয়ে যাওয়ার সময় পুলিশ স্বর্ণা আক্তার এবং কাজের মেয়েকে আটক করে। বর্তমানে পুলিশ হত্যা মামলা নিতে চাইছেনা। আমরা চাইবো সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

মঙ্গলবার দুপুরে মাসুদ রানার জানাযার আগে স্থানীয় বাজারে এক কিলোমিটার ব্যাপী মানববন্ধন করে পরিবার ও এলাকাবাসী। এসময় মাসুদ রানার হত্যা রহস্য উদঘাটন করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
মানববন্ধনে নিহত মাসুদ রানার বন্ধু ডা. নাজমুল হক বলেন, মাসুদ রানাকে হত্যা করা হয়েছে এটা দিনের আলোর মতো পরিস্কার। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। কিন্তু পুলিশ মামলা না নিয়ে তালবাহানা করছে। অবিলম্বে হত্যার রহস্য উদঘাটনের পাশাপাশি তার স্ত্রীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এবিষয়ে কাফরুল থানার উপ-পরিদর্শক তদন্ত কর্মকর্তা আল আমিন বলেন, সকাল সাড়ে ৯টার দিকে তার বেডরুম থেকে ফ্যানের সাথে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্ত শেষ করা হয়। ময়নাতদন্ত ছাড়া বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। তবে প্রাথমিকভাবে থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment