নেতাকর্মীদের নির্দেশনা দিতে বৈঠকে বসছে আ’লীগ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত আগামী রোববার (৩০ ডিসেম্বর)। আর এ নির্বাচনকে ঘিরে মনিটরিংয়ের বিষয়ে শুধু ভোটের দিন নয়, ভোটের আগে ও পরের দিন নেতাকর্মীদের কী করতে হবে সে বিষয়ে নির্দেশনা দিতে বৈঠক ডেকেছে আওয়ামী লীগ।

শুক্রবার (২৮ ডিসেম্বর) বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য ও সহযোগী সংগঠনের শীর্ষনেতারা উপস্থিত থাকবেন। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দলীয় সূত্রে জানা গেছে, বৈঠক থেকে নির্বাচন মনিটরিংয়ের বিষয়ে দলের নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হবে। ইতিমধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আট বিভাগের জন্য আটটি বুথ স্থাপন করা হয়েছে। এসব বুথ থেকে নেতাকর্মীরা নির্বাচনের দিন নিজ নিজ এলাকার বিভিন্ন আসনের খবরাখবর রাখবেন।

কোথাও কোনো সমস্যা দেখা দিলে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের জানাবেন। ভোটের ফলও সংগ্রহ করবেন এসব বুথের দায়িত্বপ্রাপ্ত নেতারা। নির্বাচন উপলক্ষে অওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি ১৫টি উপকমিটি করেছে। এগুলো ভোটের দিন নির্ধারিত দায়িত্ব পালন করবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ও সভাপতির ধানমণ্ডির কার্যালয়ের নতুন ভবনে উপকমিটিগুলোর জন্য পৃথক কক্ষ বরাদ্দ করা হয়েছে।

এবারের নির্বাচনে মূলত দুটো জোটের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট। নানা অভিযোগ ও শঙ্কার মধ্যে দিয়ে প্রচার-প্রচারণা শেষে প্রার্থীরা এখন ভোটের প্রতীক্ষায় প্রহর গুণছেন।

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment