মুস্তাফিজের মতো হতে হলে আমাদের আরো টেস্ট খেলা উচিত : রাহি

নিজস্ব প্রতিবেদক : নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের মধ্যে মুস্তাফিজের যেমন অভিজ্ঞতা রয়েছে তেমন অভিজ্ঞতা এবাদত হোসেন, আবু যায়েদ বা খালেদ আহমেদ কারোরই নেই বললেই চলে। কেননা তারা এই ফরম্যাটে একেবারে নতুন।

রাহি এখন পর্যন্ত ৫টি টেস্ট খেললেও বাকি দুই জন খেলেছেন মোটে ২টি ম্যাচ। ২৫ বছর বয়সী রাহির মতে টেস্টে অভিজ্ঞতা কম থাকার কারণেই নিউজিল্যান্ডে তেমন সুবিধা করতে পারছেন না তারা। আর মুস্তাফিজের সাথে এখানেই তাদের বেশি পার্থক্য। ক্রাইস্টচার্চ টেস্টে মাঠে নামার আগে তিনি জানিয়েছেন টেস্টে ভালো করতে হলে আরও বেশি টেস্ট খেলতে হবে তাদের।

‘আমাদের যারা পেস বোলার খেলছে তাদের মধ্যে মুস্তাফিজ শুধু ১১টি ম্যাচ (আসলে ১৩টি) খেলেছে। আমার কাছে মনে হয় যে আমাদের আরও বেশি অভিজ্ঞতা হওয়া উচিৎ বা আমাদের আরও খেলানো উচিৎ। অন্যান্য দেশের যে বোলাররা রয়েছে আপনারা দেখেন তারা অনেকেই অনেকগুলো টেস্ট খেলেছে। আমি মনে করি আমাদেরও অনেক টেস্ট খেলা উচিৎ’- বলেছেন রাহি।

টেস্ট ক্রিকেটটাকে বুঝতে হলে আরও বেশি ম্যাচ খেলতে হবে, বিশ্বাস ফরম্যাটটির নবীন সদস্য রাহির। তার মতে টেস্টে ভালো করতে হলে যথেষ্ট অভিজ্ঞ হতে হবে তাদের। এই প্রসঙ্গে তার ভাষ্য,

‘টেস্ট খেলাটা হলো অভিজ্ঞতার ব্যাপার। আপনি যতো বেশি টেস্ট খেলবেন তত বেশি আপনার অভিজ্ঞতা হবে। আপনি তত বেশি বুঝতে পারবেন টেস্ট ক্রিকেটটা কেমন। আমার কাছে মনে হয় যে আমাদের অনেক টেস্ট খেলা উচিৎ।’

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে আগামী ১৬ই মার্চ মাঠে নামবে বাংলাদেশ। ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment