জ্বলন্ত ভবন থেকে লাফিয়ে পড়ে বাঁচার চেষ্টা

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার পর মুহূর্তের মধ্যে তা পাশের অপর একটি ভবনে ছড়িয়ে পড়েছে। আগুন লাগার পর ওই ভবনের বিভিন্ন তলা থেকে লাফিয়ে পড়ে গুরুতর আহত হয়েছেন ৪জন। ওই ভবনে আরও বহু মানুষ আটকা পড়েছে বলে জানা গেছে। সবশেষ আগুন থেকে জীবন বাঁচাতে বাইশ তলা ভবনটি থেকে একজন লাফিয়ে পড়েছেন। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এনায়েতউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। অপরদিকে লাফিয়ে পড়ে আহত শ্রীলংকার এক নাগরিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তার নাম ও পরিচয় জানা যায়নি। আটকা পড়া অনেকে আবার রশি বেয়ে নামার চেষ্টা করছে। এরই মধ্যে অন্তত দুইজন রশি বেয়ে নামতে সক্ষম হয়েছে। তবে, এখনও ভেতরে আটক পড়ে আছে অনেক মানুষ। ভবনটিতে দুপুর একটার দিকে আগুন লাগে। কিন্তু আগুনের সূত্রপাত কোথা থেকে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন, ভবনের নীচে থেকেই আগুন লেগেছে।

Globe aire ac

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার পর মুহূর্তের মধ্যে তা পাশের অপর একটি ভবনে ছড়িয়ে পড়েছে। আগুন লাগার পর ওই ভবনের বিভিন্ন তলা থেকে লাফিয়ে পড়ে গুরুতর আহত হয়েছেন ৪জন। ওই ভবনে আরও বহু মানুষ আটকা পড়েছে বলে জানা গেছে।

সবশেষ আগুন থেকে জীবন বাঁচাতে বাইশ তলা ভবনটি থেকে একজন লাফিয়ে পড়েছেন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এনায়েতউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

অপরদিকে লাফিয়ে পড়ে আহত শ্রীলংকার এক নাগরিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তার নাম ও পরিচয় জানা যায়নি।

আটকা পড়া অনেকে আবার রশি বেয়ে নামার চেষ্টা করছে। এরই মধ্যে অন্তত দুইজন রশি বেয়ে নামতে সক্ষম হয়েছে। তবে, এখনও ভেতরে আটক পড়ে আছে অনেক মানুষ।

ভবনটিতে দুপুর একটার দিকে আগুন লাগে। কিন্তু আগুনের সূত্রপাত কোথা থেকে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন, ভবনের নীচে থেকেই আগুন লেগেছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment