নিহত ৩, আহত বহু, উদ্ধারকাজ চলছে

নিহত ৩, আহত বহু, উদ্ধারকাজ চলছে

আগুনের ঘটনায় তাৎক্ষণিক খবরে একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন এ পর্যন্ত তিনজন নিহত হয়েছেন। তবে দায়িত্বশীল কেউ এ খবর নিশ্চিত করেনি। প্রত্যক্ষদর্শী আরও জানান, একজন দড়ি দিয়ে নামার সময় ঠিকমতো ধরতে না পারায় অনেক ওপর থেকেই সরাসরি মাটিতে পড়ে যান। এতে তিনি গুরুতর আহত হন এবং পরবর্তীতে তার মৃত্যু হয়।

এই ঘটনায় আরও অনেক মানুষ আহত হয়েছেন। এছাড়া ভবনের ভেতর এখনও আটকা আছেন অনেকে। তারা ভেতর থেকে বাঁচার আকুতি জানাচ্ছেন। ভবনটির ভেতর থেকে পাঠানো এক ভিডিও ফুটেজে দেখা যায় এক নারী বলছিলেন, সিঁড়ি না পাঠালে মারা যাবো, দ্রুত সিঁড়ি পাঠান। আমরা নিঃশ্বাস নিতে পারছি না।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের দায়িত্বরত একজন চিকিৎসক বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এই চিকিৎসক জানান, তার মাথায় আঘাত ছিল, বাম হাত ও বাম পা ভাঙা ছিল। পড়ে গিয়ে সেগুলো বাঁকা হয়ে যায়। দ্রুত তাকে ইসিজি করার পর তাকে মৃত ঘোষণা করা হয়েছে। এছাড়া, অনেক রোগীকে নিয়ে আসা হয়েছে এই হাসপাতালে। তাদের চিকিৎসা চলছে বলেও এই চিকিৎসক জানান।

ফায়ার সার্ভিস জানায়, নবম তলা থেকে আগুনর সূত্রপাত ঘটেছে। ভেতরে অনেকেই আটকা পড়েছেন, হতাহতের আশঙ্কা অনেক। ইতোমধ্যে আটজন ওই ভবন থেকে লাফিয়ে পড়েছেন। এঘটনায় আহত শ্রীলংকান এক নাগরিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভবনের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট। ভবনে আটকা পড়েছে অনেকেই। আটকেপড়াদের উদ্ধারে বিমানবাহিনীর দুটি হেলিকপ্টারকে আকাশে টহল দিচ্ছে দেখা গেছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment