সন্তান প্রসবের কয়েক মিনিট আগে বিয়ে!

সন্তান প্রসবের সময় এগিয়ে আসছে এক মায়ের। চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন, সিজারিয়ান অপারেশন করাতে হবে তার। এ জন্য হাসপাতালে ভর্তিও করা হয়েছে তাকে। এমন অবস্থায় ওই মা তার সঙ্গীকে ডেকে নিয়ে ছুটে গেলেন একজন মেয়রের অফিসে।

মেয়রকে বললেন, তাদেরকে বিয়ে পড়িয়ে দিতে। তখনো বিয়ের আংটি প্রস্তুত হয়নি। মেয়রের আর কি করার! অগত্যা হাতে একটি ফিতা বেঁধে পড়িয়ে দেওয়া হলো তাদের বিয়ে। এর কয়েক মিনিট পরেই ওই নারী প্রসব করলেন একটি মেয়ে সন্তান।

না, এটি কোনো সিনেমার গল্প নয়। সত্যি এ ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা রাজ্যের সাউথ বেন্ডে। সেখানকার মেয়র পিটি বুতিগিয়েগ। তিনি তার ফেসবুকে এই দম্পতির প্রসঙ্গে লেখেন, ‘ওই দম্পতি হলেন মেরি এবং গাবে। ঘটনার দিন সকাল প্রায় ৮টা ১৫ মিনিটের দিকে তারা তাড়াহুড়ো করে তার অফিসে ছুটে যান এবং বিয়ে পড়িয়ে দিতে বলেন। ব্যাস, অফিসের স্টাফরা সাক্ষী থাকলেন। তাদের উপস্থিতিতে এই দম্পতির হাতে পরিয়ে দেওয়া হলো ফিতা। হয়ে গেল বিয়ে।’

এর ৪৫ মিনিট পরে সিজারিয়ান অপারেশনের সময় নির্ধারণ করা ছিল মেরির। সময়মতো অপারেশন থিয়েটারে উপস্থিত হয়ে সিজারিয়োনের মাধ্যমে জন্ম দিলেন একটি মেয়ে সন্তান। সন্তানের নাম রাখা হলো জেড ক্যাথেরিন জোনস।

মেয়র পিটি তার ফেসবুক পেজে আরও লেখেন, ‘যখন আমার মেয়র হিসেবে মেয়াদ শেষ হবে তখন এই মুহূর্তটাকে আমি স্মরণে রাখব। নবাগত ও তার পিতামাতাকে অভিনন্দন। স্বাগতম জেডকে এই ভালবাসার দুনিয়ায়।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment