এক মঞ্চে শাকিব-অপু

এক মঞ্চে শাকিব-অপু

চলচ্চিত্রের সেরা জুটি চিত্রনায়ক শাকিব খান ও অপু বিশ্বাস। বিচ্ছেদের পর এই জুটিকে পাওয়া যায়নি নতুন কোনো ছবিতে। শুধু তাই নয়, এক মঞ্চেও দেখা যায়নি এই দু’জনকে। বিচ্ছেদের পর একমাত্র পুত্র সন্তান আব্রাম খান জয়ের কারণে কয়েকবার এক হয়েছেন শাকিব-অপু। জানা যায় জয়ের কারণে, তাও অল্প কিছু সময়ের জন্য একসঙ্গে ছিলেন তারা।

তবে এবার জয়ের জন্য নয়, সম্মাননা নিতে একই মঞ্চে অংশ নেন ঢাকাই সিনেমার জনপ্রিয় এই জুটি। গতকাল রাতে আগারগাঁওয়ের ফিল্ম আর্কাইভ ভবন মিলনায়তনে চলচ্চিত্রে বিশেষ ভূমিকা রাখায় তাদের সম্মাননা জানায় বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘সত্তা’র সুবাদে সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পান শাকিব খান। একই বছর মুক্তিপ্রাপ্ত ‘রাজনীতি’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পান অপু বিশ্বাস। তারা দু’জনেই তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও গুণী অভিনেতা আলমগীরের হাত থেকে এই সম্মাননা গ্রহণ করেন।

এদিকে, ১৯৭৪ সাল থেকে চলচ্চিত্র বিষয়ক পুরস্কার প্রদান করে আসছে বাচসাস। নানা কারণে গত ৫ বছর সেই ধারাবাহিকতায় ব্যাঘাত ঘটে। তাই সংগঠনটি গতকাল তাদের ৫০ বছর পূর্তি উপলক্ষে, গত পাঁচ বছরের পুরস্কার প্রদান ও সুবর্ণজয়ন্তী উৎসবের আয়োজন করে।

উল্লেখ্য, ২০০৮ সালের গোপনে বিয়ে করেন বাংলা ছবির জনপ্রিয় জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। তাদের সন্তান আব্রাম খান জয়ের জন্ম ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর। আর ২০১৮ সালের মার্চে বিচ্ছেদ হয় জনপ্রিয় এই দুই তারকার।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment