১৩০ মিলিয়ন দামে বেলকে ছাড়বে রিয়াল!

স্পোর্টস ডেস্ক : একসময়কার দুর্দান্ত পারফর্মেন্সে থাকা ইংলিশ ফুটবলার গ্যারেথ বেলকে ছড়া দামে কিনে নিয়েছিলো রিয়াল। কিন্তু বর্তমানে খরা নেমেছে তার ক্যারিয়ারে। এমতাবস্থাতেও কম দামে বেলকে ছেড়ে দেওয়ার পাত্র নয় রিয়াল সভাপতি পেরেজ।

চোটের কারণে পুরো মৌসুম পাওয়া যায় না এমন একজন খেলোয়াড়ের দাম কেন ১৩০ মিলিয়ন? বিশেষত এক শরীরে ২২ রকমের চোটে পড়া বেল ছয় মৌসুমে ম্যাচ খেলতে পেরেছেন কেবল ২২৭টি। চোটপ্রবণ একজন খেলোয়াড়ের দাম শুনেই তো মুখ ঘুরিয়ে নেয়া স্বাভাবিক অন্যদের জন্য!

সেক্ষেত্রে রিয়ালের যুক্তিটা হল, বড় নামের কোনো খেলোয়াড়ই এখন ১০০ মিলিয়নের নিচে পাওয়া সম্ভব নয়। নেইমারের দাম ২২২ মিলিয়ন, এমবাপে ১৮০ মিলিয়ন, কৌতিনহো ১৬০ মিলিয়ন ও ডেম্বেলের দাম ১২০ মিলিয়ন ইউরো হতে পারলে বেলের দাম কেন কম হবে? চোট না থাকলে যথেষ্ট ভালো খেলা একজন খেলোয়াড়ের জন্য দামটাকে ন্যায্য বলেই মনে করছে রিয়াল।

আরও একটা কারণে বেলের দাম চড়িয়ে রেখেছে রিয়াল। নতুন মৌসুমে পল পগবা কিংবা ক্রিস্টিয়ান এরিকসেনকে খুব করে মাদ্রিদে আনতে চাইছে দলটি। বেলকে ভালো দামে বিক্রি করতে পারলে দুই খেলোয়াড়ের একজনকে কেনার টাকাটা অন্তত হাতে চলে আসবে!

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment