ধোনিকে নিষিদ্ধ করা উচিত ছিলো, বললেন শেবাগ

স্পোর্টস ডেস্ক : রাজস্থ্যান রয়্যালসের বিপক্ষে ম্যাচটিতে নো বল বিতর্ক নিয়ে ক্রিকেটাঙ্গনে সমালোচনার জুড়ি নেই। এরই প্রেক্ষিতে ধোনিকে সমর্থন করলেও তার বাজে আচরনের জন্য অন্তত দুই ম্যাচ নিষিদ্ধ করা উচিত ছিলো বলে মনে করেন বীরেন্দ্র শেবাগ।

আইপিএলের সেই ম্যাচটির শেষ ওভারে চেন্নাই সুপার কিংসের হয়ে ক্রিজে ছিলেন রবীন্দ্র জাদেজা ও মিচেল স্যান্টনার। ওভারের তৃতীয় বল ফুলটস দিলে আম্পায়ার প্রথমে সেটিকে নো বল দেন। পরে অবশ্য নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন আম্পায়ার। এতেই বেঁধেছে বিপত্তি। আম্পায়ারের এমন সিদ্ধান্ত ‘ডাগ-আউটে’ বসে মেনে নিতে পারেননি ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনি। প্রতিবাদ জানাতে মাঠেই ঢুকে পড়েন তিনি! ‘নো-বলের’ সিদ্ধান্ত থেকে কেন সরে আসলো আম্পায়াররা সেই নিয়ে কতক্ষণ আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায় ধোনিকে।

তার এ আচরনের সমালোচনা করতে ভুলেনি ক্রিকেট বিষেশজ্ঞরা। সবশেষে তার সতীর্থ শেবাগ ক্রিকবাজকে বলেন কমপক্ষে দুইটি ম্যাচ নিষিদ্ধ করা উচিত ছিল ধোনিকে। শেবাগের মন্তব্য নিয়ে টুইট করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। টুইটে তিনি লিখেন, ‘ক্রিকবাজকে শেবাগ জানিয়েছে, মাঠে ঐভাবে ঢুকে পড়ায় তাকে দুই ম্যাচ নিষিদ্ধ করা উচিত ছিল। আমিও তার সাথে একমত। ঐদিন ধোনি যে কাজটা করেছে তা মোটেও গ্রহণযোগ্য নয়।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment