মন্দিরে শিশু ধর্ষণচেষ্টায় পুরোহিত আটক

সাড়ে ৬ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক পুরোহিতকে আটক করেছে যশোর কোতয়ালি থানা পুলিশ। আটক প্রকাশ ব্যানার্জী সদর উপজেলার বিরামপুর গ্রামের ঠাকুর অনুকুল চন্দ্র মন্দিরের পুরোহিত এবং মণিরামপুর উপজেলার মনোহরপুর গ্রামের কালীপদ ব্যানার্জীর ছেলে।

এদিকে, নানামুখি কথায় আর জেরায় অপমানে আত্মহত্যার চেষ্টা চালিয়েছিলেন পুরোহিতের স্ত্রী। তাকে একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

যশোর কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, প্রতিবেশী এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে পুরোহিত প্রকাশ ব্যানার্জীকে স্থানীয়রা আটক করে পুলিশকে খবর দেয়। পুলিশ তাকে মঙ্গলবার ভোরে থানায় নিয়ে আসে। শিশুরটির মা মঙ্গলবার রাতে কোতয়ালি থানায় একটি মামলা করেছেন। ওই শিশু বিরামপুর নওয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী।

এজাহারে উল্লেখ করা হয়েছে, পহেলা বৈশাখের দিন দুপুরে ওই শিশুটি মন্দিরে পূজা দেখতে যায়। সেখানে অন্য শিশুদের সাথে সেও খেলা করছিল। ওই শিশুকে একা পেয়ে পুরোহিত মন্দিরের মধ্যে সাদা কাপড়ে ঘেরা একটি কক্ষে নিয়ে যায় এবং তাকে ধর্ষণের চেষ্টা করে। শিশুটি কান্নাকাটি করলে তাকে একটি চকলেট দেয় এবং কাউকে না বলার জন্য বলে। শিশুটি বাড়িতে গিয়ে বিষয়টি তার মাকে জানায়। পরে এই বিষয়টি মন্দির কমিটির সভাপতিসহ অন্যান্যকে জানানো হয়।

স্থানীয়রা জানান, এই বিষয়টি জানাজানি হলে মন্দির কমিটি এবং আশেপাশের লোকজন পুরোহিতকে নানা ভাবে জিজ্ঞাসাবাদ করে। এতে অপমানিত বোধ করেন তার স্ত্রীসহ পরিবারের লোকজন। মঙ্গলবার রাতে পুরোহিতের স্ত্রী আত্মহত্যার চেষ্টা করে। তাকে একটি ক্লিনিকে ভর্তি করা হয়। পুলিশ ওই ক্লিনিক থেকে পুরোহিত প্রকাশ ব্যানার্জীকে আটক করে।

তবে পুরোহিতের মেয়ে প্রতীভা রায় জানিয়েছেন, তার পিতা এই কাজ করতে পারেনা। একটি ঘটনার সন্দেহবসত তাকে আটক করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালি থানার এসআই আমিনুর রহমান জানিয়েছেন, ওই শিশুর জবানবন্দি নেয়া হয়েছে। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে শিশুটি জবানবন্দি দিয়েছে। আর আসামি প্রকাশকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment