শ্রীলঙ্কায় দুই বাংলাদেশির খোঁজ মিলছে না

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে বোমা হামলার ঘটনার পর থেকে এক শিশুসহ দুই বাংলাদেশি পর্যটকের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

আজ রোববার সকালে কলম্বো ও এর আশপাশে ওই বোমা হামলার পর দুপুরে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে এ কথা জানান তিনি।

ব্রিফিংয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘চারজন বাংলাদেশির একটি দল কলম্বো গিয়েছিল টুরিস্ট হিসেবে। তাদের মধ্যে দুজন ঠিকঠাক থাকলেও একটি শিশুসহ দুজনের খোঁজ পাওয়া যায়নি। আমরা তাদের অবস্থা জানার চেষ্টা করছি। যত তাড়াতাড়ি ট্রেস করা যাবে, আমরা তাদের পরিবারকে জানাব।’

তবে ওই দুইজনের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে প্রকাশ করেননি প্রতিমন্ত্রী। তিনি বলেন, ‘কলম্বোর হোটেল ও হাসপাতালগুলোতে ওই দুজনের খোঁজ করা হচ্ছে।’

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, বাংলাদেশিদের তথ্য পাওয়ার সুবিধার জন্য কলম্বোয় বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মোসাম্মত মাহমুদা বেগমকে ফোকাল পয়েন্ট নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশি কারও কোনো সহযোগিতা বা তথ্যের প্রয়োজন হলে +94712406313 নম্বরে ফোন করে মাহমুদার সঙ্গে কথা বলতে পারবেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার ব্রিফিংয়ে বলেন, ‘রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রীলঙ্কায় এই হামলার ঘটনায় নিন্দা ও শোক জানিয়েছেন। তারা শ্রীলঙ্কার মানুষের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছেন।’

আজ সকালে ইস্টার সানডের প্রার্থনা চলাকালে শ্রীলঙ্কায় অন্তত তিনটি গির্জা এবং তিনটি পাঁচ তারকা হোটেলে একযোগে বোমা হামলা হয়।

এ ঘটনায় অন্তত ১৮০ জন নিহত এবং চার শতাধিক আহত হয়েছেন বলে আন্তর্জাতিক বার্তা সংস্থাগুলো খবর দিয়েছে। তাদের মধ্যে বিদেশি নাগরিক রয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment