আজীবন সম্মাননা পেলেন কবরী

চলচ্চিত্রে অবদান রাখার জন্য আজীবন সম্মাননা পেলেন চিত্রনায়িকা কবরী। গতকাল সন্ধ্যায় কলকাতায় অনুষ্ঠিত বেঙ্গল ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম উৎসবে তাকে এই সম্মাননা প্রদান করে বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসিসি)। এ সময় কবরীর হাতে তুলে দেওয়া হয় রাজ রাজ্জাক লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড।

এর আগে, প্রদীপ জ্বালিয়ে এই অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশের চিত্রনায়ক আলমগীর, ভারতের জনপ্রিয় নায়ক প্রসেনজিৎ, অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়, অভিনেতা ব্রাত্য বসু, সুরকার-সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র, পরিচালক শতরূপা সান্যাল, বিএফটিসিসির সভাপতি ফেরদৌসাল হাসান প্রমুখ।

এ সময় কবরী বলেন, ‘কলকাতাকে আমার দারুণ ভালো লাগে। আমার প্রিয় শহর এটি। মুক্তিযুদ্ধের সময় আমি এখানেই ছিলাম। এই সম্মান পেয়ে আমি গর্বিত এবং আপ্লুত।’

কবরীর পাশাপাশি অনুষ্ঠানে হীরালাল সেন পদক দেওয়া হয় অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়কে, ‘দেবকী কুমার বোস লাইফটাইম পদক’ পান পরিচালক গৌতম ঘোষ, ‘বিএন সরকার পদক’ দেওয়া হয় অরোরা ফিল্মকে। আর বিশেষ সম্মান ‘ইনফরমেশন কমিউনিকেশন এন্টারটেইনমেন্ট পদক’ দেওয়া হয় বাংলাদেশের আহমেদ আকবর সোবহানকে।

উল্লেখ্য, গত বছর এই উৎসবে ‘রাজ রাজ্জাক লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেয়েছিলেন চিত্রনায়ক আলমগীর। সেই মঞ্চে হীরালাল সেন পদক পান ওপার বাংলার বরেণ্য অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment