কালিহাতীতে ধর্ষণের শিকার স্কুলছাত্রীকে গ্রামছাড়া

টাঙ্গাইলের কালিহাতীতে ধর্ষককে বাঁচাতে স্কুলছাত্রীকে গ্রামছাড়া করেছে ইউপি সদস্য ও এক আওয়ামী লীগ নেতা। এ ছাড়া কুমিল্লার হোমনায় তুলে নিয়ে মাদ্রাসার ছাত্রীকে ও চাঁদপুরের মতলব উত্তরে প্রেমের ফাঁদে ফেলে কিশোরীকে ধর্ষণ করা হয়েছে।

বরগুনার আমতলীতে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে ধর্ষণের শিকার তরুণী ও বেতাগীতে বিয়ের প্রলোভনে কিশোরী ধর্ষিত হয়েছে। টাঙ্গাইলের মধুপুরে শিশু ধর্ষিত ও শেরপুরের শ্রীবরদীতে শিশু যৌন নির্যাতনের শিকার হয়েছে। নোয়াখালীর কোম্পানীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যার ঘটনায় মামলা হয়েছে। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কালিহাতী (টাঙ্গাইল) : কালিহাতীতে ধর্ষক রাম প্রশান্তকে বাঁচাতে পঞ্চম শ্রেণীর ছাত্রীকে গ্রামছাড়া করেছে মাতব্বররা। ধর্ষণের ঘটনায় সালিশে উভয় পক্ষকে চার লাখ টাকা জরিমানা করা হয়। স্থানীয়দের অভিযোগ, ওই টাকা আত্মসাৎ করেছে পারখী ইউপি সদস্য কুদ্দুস আলী ও ওই ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি খসরু মিয়া। জানা গেছে, ধর্ষক রাম প্রশান্ত প্রভাবশালী। সে পূর্ববাসিন্দা গ্রামের হতদরিদ্র স্কুলছাত্রীকে রাস্তা থেকে তুলে নিয়ে মেয়েটির ফুপাতো বোনের ঘরে ধর্ষণ করে। এতে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। ঘটনা ধামাচাপা দিতে ফুপাতো বোন ওই স্কুলছাত্রীর গর্ভপাত করতে কৌশলে ওষুধ খাওয়ায়। বিষয়টি জানাজানি হলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ২ মে রাতে ইউপি সদস্য কুদ্দুস আলীর সভাপতিত্বে সাদেকের বাড়িতে সালিশ হয়। সালিশে ইউপি সদস্যের ছেলে সাইফুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা খসরু মিয়া ধর্ষক রাম প্রশান্তকে আড়াই লাখ ও বাচ্চা নষ্ট করার দায়ে মেয়েটিকে দেড় লাখ টাকা জরিমানা করে। তারা মেয়েটিকে গ্রামছাড়া করে অন্যত্র রাখার সিদ্ধান্ত দেয়। সাইফুল ও খসরু মেয়েটির পরিবারকে ঘটনা ধামাচাপা দিতে চাপ দেয়। নইলে জরিমানার টাকা দেয়া হবে না বলে হুমকি দেয়া হয়।

অভিযুক্ত ইউপি সদস্য কুদ্দুস, তার ছেলে সাইফুল ও খসরু মিয়া টাকা আত্মসাতের বিষয়টি অস্বীকার করেছে। তাদের বক্তব্য, চেয়ারম্যানের নির্দেশে সালিশ করেছি। তবে তারা সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করে। পারখী ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত তালুকদার জানান, টাকা আত্মসাতের বিষয়ে জানা নেই। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে জানান কালিহাতী থানার ওসি নজরুল ইসলাম।

হোমনা (কুমিল্লা) : হোমনায় দিনের বেলায় নবম শ্রেণীর মাদ্রাসাছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করে ৮ মামলার আসামি সুমন সরকার। শুক্রবার বেলা ১১টার দিকে ভংগারচর গ্রামের রজ্জব আলী মাস্টারের বাগানে মেয়েটি ধর্ষিত হয়। সুমন সরকার মাথাভাঙ্গা ইউনিয়নের দ্বাড়িগাঁও গ্রামের রেজাউল করিম ওরফে রাজা মিয়ার ছেলে। মেয়েটির বাবা সুমনকে আসামি করে শনিবার রাতে হোমনা থানায় মামলা করেন। ধর্ষক সুমন সরকার এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। টেকের বাজার গুচ্ছ গ্রামে রয়েছে তার মাদক সিন্ডিকেট। আসামি সুমনকে গ্রেফতারে চেষ্টা করছে পুলিশ।

চাঁদপুর : মতলব উত্তরে বখাটে প্রেমিক সাঈদ ওরফে কাইল্লার ফাঁদে পড়ে ১২ বছরের কিশোরী এখন ৬ মাসের অন্তঃসত্ত্বা। সাঈদ মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের মৈশাদী গ্রামের শাহজাহানের ছেলে। শাহজাহান গজরা বাজারের ব্যবসায়ী। সাঈদ সিঙ্গাপুর প্রবাসী। কিশোরীর মা জানান, সাঈদ বিয়ের প্রলোভন দেখিয়ে মেয়েটির সঙ্গে অবৈধ সম্পর্ক গড়ে তোলে। হঠাৎ মেয়েটির শরীর খারাপ হওয়ায় তার গর্ভে ৬ মাসের বাচ্চার বিষয়টি জানা যায়। সাঈদ তাকে বাচ্চা নষ্ট করার কথা বলে। কিন্তু মেয়ে রাজি না হওয়ায় তাকে বিষ খেয়ে মরতে বলে সাঈদ। মেয়েটির ভাই মতলব উত্তর থানায় সাঈদ ও তার বাবাকে আসামি করে মামলা করলে দু’জনকেই গ্রেফতার করে পুলিশ। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

বরগুনা (দক্ষিণ) ও আমতলী : আমতলীর কলাগাছিয়া গ্রামের নুর মোহাম্মদের ছেলে মিজান মোল্লা বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে একই গ্রামের তরুণীকে। মেয়েটি এখন ৬ মাসের অন্তঃসত্ত্বা। এ ঘটনায় মেয়েটি ৩০ এপ্রিল মামলা করেন। মেয়েটির অভিযোগ, প্রতিবেশী মিজান মোল্লা গত বছরের ৩০ মে বিয়ের প্রলোভন দিয়ে তাকে ধর্ষণ করে। এরপর থেকে একই প্রলোভনে গত ২৫ মার্চ পর্যন্ত বিভিন্ন স্থানে ধর্ষণ করে। ২৫ এপ্রিল মামলা করতে গেলে আমতলী থানার ওসি আবুল বাশার মামলা না নিয়ে আদালতে যাওয়ার পরামর্শ দেন। তবে ওসি রোববার যুগান্তরকে মেয়েটিকে পরামর্শের বিষয়টি অস্বীকার করেন।

বেতাগী (বরগুনা) : বরগুনার বেতাগীতে ২ মে বিয়ের প্রলোভনে ধর্ষণের শিকার হয়েছে ১৬ বছরের কিশোরী। মেয়েটির বাবা বেতাগী থানায় মামলা করেছেন। ধর্ষক একই গ্রামের চাচাতো ভাতিজা আসাদুল সিকদার। মামলায় অভিযোগ করা হয়, মেয়েটি একই গ্রামের রিপন সিকদারের বাসায় ঝিয়ের কাজ করত। যাওয়া-আসার পথে আসাদুল সিকদার তাকে কুপ্রস্তাব দিত। ওইদিন বিয়ের প্রলোভন দিয়ে বাসায় নিয়ে মেয়েটিকে ধর্ষণ করে। স্থানীয় লোকজনের সহায়তায় তাকে আটক করে পুলিশে দেয়া হয়। সে এখন জেলহাজতে।

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) : কোম্পানীগঞ্জের চরকাঁকড়া ইউনিয়নে চতুর্থ শ্রেণীর ছাত্রী নাজমুন নাহার ঝুমুরকে (১১) ধর্ষণ ও হত্যার ঘটনায় অজ্ঞাতনামা ২-৩ জনকে আসামি করে মামলা হয়েছে। রোববার সকালে নিহতের বাবা মামলাটি করেন। রোববার নোয়াখালী জেনারেল হাসপাতালে লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। নিহতের শরীরের বিভিন্ন অংশে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে। আগামী দু’দিনের মধ্যে মেডিকেল পরীক্ষার প্রতিবেদন দেয়া হবে। মধুপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মধুপুরের আলোকদিয়া ইউনিয়নের বেকারকোণা গ্রামে সহিদুল ইসলাম নামের এক যুবক পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণ করেছে। শিশুটি স্থানীয় একটি কিন্ডারগার্টেনের নার্সারির শিক্ষার্থী। ধর্ষক সহিদুল ইসলাম শাহজাহান আলী ওরফে ইয়াজউদ্দিন দর্জির ছেলে। সে শিশুটিকে খাওয়ার লোভ দেখিয়ে পাশে নির্মাণাধীন একটি পাকা বাড়িতে নিয়ে ধর্ষণ করে।

শেরপুর (শ্রীবরদী) : শ্রীবরদী উপজেলার মাটিয়াকুড়া গ্রামে ৬০ বছরের এক বৃদ্ধ পাঁচ বছরের শিশুকে যৌন নির্যাতন করেছে। বৃদ্ধ শমসের আলীকে গ্রেফতার করেছে পুলিশ। জানা যায়, মাটিয়াকুড়া গ্রামের বৃদ্ধ শমসের আলীর মুদি দোকান রয়েছে। ২ মে প্রতিবেশী এক শিশুকে দোকানে ডেকে নিয়ে যৌন নির্যাতন করে। পরে শিশুটির বাবা থানায় অভিযোগ দেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment