মানবিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দিন: মোশাররফ হোসেন

আসন্ন রমজানের ঈদের আগেই ‘মানবিক’ কারণে কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, মুক্তি না দিলে দেশের জনগণ একদিন খালেদা জিয়াকে মুক্ত করে আনবেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে জাতীয় দলের উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনাসভায় তিনি এসব বলেন।

মোশাররফ হোসেন বলেন, আপনাদের কাজ তো আপনারা করে ফেলেছেন। আর কী দরকার আপনাদের? তাই আমি দাবি করছি, মানবিক কারণে এই ঈদের আগে আপনারা মুক্তি দিন। আর যদি আপনারা মুক্তি না দেন, এ দেশের মানুষ কিন্তু আস্তে আস্তে উত্তেজিত হচ্ছে।

১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন কারাবন্দী খালেদা জিয়া।

মোশাররফ বলেন, কৃষকদের প্রতি সরকারের কোনো দয়ামায়া নেই। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। আওয়ামী লীগের ভুল পলিসির কারণে কৃষকরা তাদের মাঠের পাকা ধান পুড়িয়ে দিয়েছে। গণতন্ত্র বন্দী থাকায় আজকে সব জায়গায় এত অনিয়ম। এই বন্দী গণতন্ত্রকে আগে মুক্ত করতে হবে।

বিএনপিকে নিয়ে সরকার নানা ষড়যন্ত্র করছে অভিযোগ করে স্থায়ী কমিটির এই সদস্য বলেন, কেউ কেউ বলছেন যে, বিএনপিতে নানা রকমের দুর্বলতা ও অনৈক্য রয়েছে। আসলে সরকার বিএনপিকে দুর্বল করার জন্য এসব অপপ্রচার করছে। তবে বিএনপি আগের মতোই শক্তিশালী আছে, খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে এবং ভবিষ্যতে এটা প্রমাণ হবে।

সংগঠনের সভাপতি সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, কল্যাণ পার্টির সভাপতি সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন