এখনই অবসরের কথা ভাবছেন না মাশরাফি

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আত্মবিশ্বাসী এক জয় পেয়েছে বাংলাদেশ। টন্টনে ৭ উইকেটের এ বড় জয়ে বড় ভূমিকা পালন করেছেন সাকিব আল হাসান।

বাংলাদেশের এ জয়ে লিটন দাশও ছিলেন উজ্জ্বল। আর মুস্তাফিজের এক ওভারে দুই উইকেট ছিল দলের জন্য টার্নিং পয়েন্ট। কিন্তু মাশরাফি বিন মর্তুজা?

বাংলাদেশি বোলারদের মধ্যে তিনিই সবচেয়ে ‌‘ডিসিপ্লিন’ বোলিং করেছেন। শুধু তাই নয়, এই বিশ্বকাপে এখনো কোনো ওয়াইড দেননি তিনি।

চলতি বিশ্বকাপ শেষ বিশ্বকাপ হলেও এখনই অবসরের কথা ভাবছেন না বলে জানিয়েছেন টাইগার অধিনায়ক। আর সমালোচনাকেও নেতিবাচকভাবে নিচ্ছেন না তিনি।

একটি বেসরকারি টেলিভিশনকে একান্ত সাক্ষাৎকারে মাশরাফি একথা জানান। পারফরমেন্স দিয়েই সব সমালোচনার জবাব দিতে চান তিনি।

ক্রিকেট বিশ্বে এমন বিরল ঘটনা মাশরাফি বাদে অন্য কারো সাথে ঘটেনি। একাধিকবার পায়ের ইনজুরির অপারেশন স্বত্বেও এখনও দলের জন্য খেলে যাচ্ছেন তিনি। তবে ক্যারিয়ারের শেষপ্রান্তে এসে শিকার হচ্ছেন নিন্দুকদের সমালোচনার।

এ বিষয়ে মাশরাফি বলেন, খেলোয়াড়দের জীবনে এ ধরণের পরিস্থিতি আসেই। এগুলো স্বাভাবিকভাবেই নিচ্ছি আমি।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি। এছাড়া, এখনও পর্যন্ত তিনিই বাংলাদেশের সেরা বোলার। ভক্তদের মধ্যে স্বাভাবিকভাবেই কৌতুহল এবারের বিশ্বকাপের পর মাশরাফি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন কিনা।

মাশরাফি বলেন, এটা আমার শেষ বিশ্বকাপ। তবে এখনই আমি খেলা থামিয়ে দেবো তা কখনও বলিনি।

অধিনায়ক হিসেবে মাশরাফি প্রায় ছ বছরের মত নেতৃত্বে আছেন। নিজের সন্তুষ্টির জায়গা হিসেবে মাশরাফি বলেন, আমি কখনও হাল ছেড়ে দিয়ে হার মেনে নেইনি। আমি আমার স্বপ্নের জন্য লড়াই চালিয়ে গিয়েছি।

হয়তো অদূর ভবিষ্যতে মাশরাফি খেলা ছেড়ে দেবেন। তবে বাংলাদেশ দলকে মাশরাফি দেখতে চান অনন্য উচ্চতায়।

আপনি আরও পড়তে পারেন