পরীক্ষা দিয়ে স্বামীর সঙ্গেই ফিরলেন, তবে লাশ হয়ে

যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্রী শারমিন সুলতানা তমা। গতকাল বুধবার সকালে স্বামী চৌগাছা উপজেলার স্বরূপদাহ ইউনিয়নের মাশিলা গ্রামের মাসুদুর রহমান মাসুদের সঙ্গে মোটরসাইকেলে করে কলেজে গিয়েছিলেন মাস্টার্স চূড়ান্ত পর্বের পরীক্ষা দিতে। পরীক্ষা শেষে বিকালে স্বামীর সঙ্গে সেই মোটরসাইকেলেই ফিরছিলেন চৌগাছার বাড়িতে। কিন্তু তিনি জানতেন না, এই ফেরাই তার জীবনের শেষ ফেরা হবে। বিকাল সাড়ে ৫টার দিকে যশোর-চৌগাছা সড়কের সলুয়াবাজারে সহিদুলের মোটরসাইকেল গ্যারেজের সামনে স্বামীর ডিসকভার ১৩৫ সিসি মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যান তমা। তখনই যশোর থেকে চৌগাছাগামী একটি দ্রুতগতির ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তমার মৃত্যু হয়।

ফলে যে স্ত্রীকে সকালে জীবিত অবস্থায় মোটরসাইকেলে করে বাড়ি থেকে বের হয়েছিলেন মাসুদ, বিকালে সেই স্ত্রীর রক্তাক্ত লাশ নিয়ে বাড়ি ফিরতে হলো তাকে। নিহত তমা চৌগাছা পৌরসভার চাঁদপুর গ্রামের আশরাফুল ইসলাম মান্নুর মেয়ে। এদিকে তমাকে চাপা দিয়ে হত্যার পর পরই ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যায়। পরে স্থানীয়রা ট্রাকটি ভাঙচুর করে।

এদিকে গতকাল সকাল ৭টার দিকে লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী বাজারে পুলিশের কনস্টেবল (টিআরসি) পদে পরীক্ষায় অংশ নিতে যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় অটোরিকশার চালকসহ দুজন নিহত হন। তারা হলেন-কালীগঞ্জ উপজেলার কাকিনা ওয়াবদাবাজার এলাকার বিষনাথ রায়ের ছেলে নান্দুচন্দ্র রায় ও একই গ্রামের নূর উদ্দিনের ছেলে অটোরিকশাচালক রবিউল ইসলাম। অটোরিকশায় ৮ যাত্রী কনস্টেবল পদে পরীক্ষা দেওয়ার জন্য যাচ্ছিল। তারা কেউ-ই পরীক্ষায় অংশ নিতে পারেননি।

এ ছাড়া গতকাল সড়কে দাদা-নাতিসহ প্রাণহানি ঘটেছে আরও ৯ জনের। এর মধ্যে নীলফামারীতে ২ জন, ময়মনসিংহের মুক্তাগাছায় ২, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে, চট্টগ্রামের সীতাকুণ্ড ও বগুড়ার শেরপুরে একজন করে নিহত হন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

লালমনিরহাট : গতকাল সকাল ৭টার দিকে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে পরীক্ষায় অংশ নিতে অভিভাবকসহ কালীগঞ্জের ওয়াপদাবাজার এলাকার আটজন একটি অটোরিকশা রিজার্ভ নিয়ে লালমনিরহাট পুলিশলাইনসের দিকে যাচ্ছিলেন। পলাশী বাজার এলাকায় একটি ট্রাক অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে ঘটনাস্থলেই দুজন নিহত ও সাতজন আহত হন।

সৈয়দপুর : নীলফামারীর সৈয়দপুর উপজেলার ওয়াপদা নয়াহাট এলাকায় গতকাল সকাল ৮টার দিকে পিকআপের ধাক্কায় দাদা ও নাতি নিহত হন। নিহতরা হলেন উপজেলার পূর্ব বোতলাগাড়ীর ফকিরপাড়ার বাসিন্দা পানি উন্নয়ন বোর্ডের সাবেক কর্মচারী মো. রহমত উল্লাহ (৫৫) ও আড়াই বছরের নাতি তাহসিন রেজা তুরাগ।

মুক্তাগাছা : ময়মনসিংহের মুক্তাগাছায় আমভর্তি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রেইনট্রি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালক সেলিম রেজা ওরফে দুলাল (৫০) ও আম ব্যবসায়ী রুহুল নিহত হন। নিহত দুলাল জামালপুরের সরিষাবাড়ী উপজেলার মেদুর গ্রামের মৃত আ. সালামের পুত্র এবং রুহুল কিশোরগঞ্জের নেওয়াজপুর ইউনিয়নের চারিতলা গ্রামের হাজি গোলাম মোস্তফার ছেলে।

সরাইল : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বিশ্বরোড এলাকায় গতকাল দুপুর ১২টার দিকে পাথরবাহী ট্রাকচাপায় আবেদা বেগম (৬৫) নামে এক নারী নিহত ও শিশুসহ তিনজন আহত হন। তিনি মজলিশপুর গ্রামের রেণু মিয়ার স্ত্রী।

শেরপুর : ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুরের মদনপুর এলাকায় গতকাল সকালে মহাসড়ক পার হওয়ার সময় মাইক্রোবাসের ধাক্কায় সেতু (৯) নামে এক স্কুলছাত্র নিহত হয়। সে মির্জাপুর ইউনিয়নের মদনপুর গ্রামের শাহাদত হোসেনের ছেলে ও কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

টাঙ্গাইল : টাঙ্গাইল-ভূঞাপুর সড়কের কালিহাতী উপজেলার ফুলতলায় গতকাল দুপুরে সিএনজিচালিত অটোরিকশা এবং ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে আবদুর রাজ্জাক (৩৫) নামে এক চালক নিহত ও পাঁচ যাত্রী আহত হন। তিনি গোপালপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের বর্শিলা গ্রামের ভাজন আলীর ছেলে।

চট্টগ্রাম : সীতাকু-ের হক্কানী ফিলিং স্টেশন এলাকায় গতকাল বিকালে ট্রাকের ধাক্কায় প্রাইভেটকার চালক রজিস মিটু (৪৫) নিহত হন। তিনি নোয়াখালীর সুধারাম উপজেলার লালপুরের বাসিন্দা দিলীপ বাকলির ছেলে।

আপনি আরও পড়তে পারেন