‘ভাঙা’ আঙুল নিয়েই বাংলাদেশের বিপক্ষে খেলবেন ওয়াহাব রিয়াজ

আফগানিস্তান ম্যাচের আগে অনুশীলনে আঙুলে চোট পেয়েছিলেন পাকিস্তানের বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ। তবে সেটি হেডিংলিতে আফগানদের বিপক্ষে ম্যাচে অংশ নেয়া থেকে তাকে দূরে রাখতে পারেনি। ডান হাতের কনিষ্ঠ আঙুলে ব্যথা নিয়েই খেলেন তিনি।

এ অবস্থাতেও দলের জয়ে বড় অবদান রাখেন ওয়াহাব। বল হাতে প্রতিপক্ষের মহামূল্যবান ২ উইকেট নেন তিনি। পরে সেই আঙুল নিয়েই ব্যাট করে ৯ বলে ১৫ রানের কার্যকরী ইনিংস খেলেন অভিজ্ঞ ক্রিকেটার। তাতে ব্যথাটা আরও মাথাচাড়া দিয়ে উঠেছে। সেটি ভেঙেও থাকতে পারে।

আফগানিস্তানের বিপক্ষে পাওয়া জয়ে পাকিস্তানের বিশ্বকাপ সেমিফাইনালের স্বপ্ন এখনও বেঁচে আছে। এ জন্য সামনে বাংলাদেশের বিপক্ষে জিততেই হবে তাদের। ম্যাচের বাকি মাত্র একদিন। অথচ এখনও পুরোপুরি সেরে উঠেননি ওয়াহাব। তবে টাইগারদের বিপক্ষে খেলার ব্যাপারে আশাবাদী তিনি। সেই লক্ষ্যে ফিট হয়ে ওঠার চেষ্টা করে যাচ্ছেন ৩৪ বছর বয়সী পেসার।

পাকিস্তানি এক সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি জানান, হাতে ব্যথা থাকলেও লর্ডসে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে চোট কাটিয়ে উঠবেন বলে বিশ্বাস তার। গেল সোমবার ওয়াহাব বলেন, হাতে অনেক ব্যথা আছে। কিন্তু এদিন যদি খেলতে পারি (অনুশীলনে); তবে লাল-সবুজ জার্সিধারীদের বিপক্ষেও খেলতে পারব। আমরা সেমিতে যেতে পারি বা না পারি, তাদের বিপক্ষে সেরাটা দেয়ার চেষ্টা করব। দলের হয়ে সর্বোচ্চটা উজাড় করে দিতে চাই আমি।

বিশ্বকাপের সেমিতে জায়গা করে নিতে বাংলাদেশের বিপক্ষে জয়ের বিকল্প নেই পাকিস্তানের। এর পরও তাদের তাকিয়ে থাকতে হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচের দিকে। কিউইদের বিপক্ষে ইংলিশরা হারলে শেষ চারে খেলার ছাড়পত্র পাবেন তারা।

আপনি আরও পড়তে পারেন