পাকিস্তানি খেলোয়াড়ের নাম বিকৃত করে বিপাকে তসলিমা!

আবারও নিজের বিতর্কিত মন্তব্যের জন্য সমালোচনায় বাংলাদেশ থেকে ভারতে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন।  গতকাল শুক্রবার বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ চলাকালীন এক ক্রিকেটারের নাম নিয়ে অশ্লীল ভাষায় এক টুইট করে বসেন এই লেখিকা, যা নিয়ে ফের সমালোচনার কেন্দ্রে তিনি।

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ।  লর্ডসে নিয়মরক্ষার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে নামে মাশরাফীরা।  অন্যদিকে খেলার আগেই তসলিমা টুইট করেন, ‘বাংলাদেশ না পাকিস্তান?’ পরের লাইনে যদিও নিজের পছন্দের দল ‘বাংলাদেশ’ লিখে দেন তিনি।  এরপরই ব্যাট হাতে নামেন পাকিস্তানের ওপেনার ফখর জামান।

এবারের বিশ্বকাপটা ফখরের জন্য খুব একটা ভালো যাচ্ছে না। শুক্রবারের ম্যাচটাও খুব একটা ভালো যায়নি তার।  ৩১ বলে মোটে ১৩ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে ফিরতে হয়েছে তাকে। সেসময় টুইট করে বসেন তসলিমা।  যেখানে ফখরের নাম বিকৃত করে তিনি লিখেন, ‘কি? তার নাম “FUCKER”?’

ইংরেজিতে এই শব্দটি যে অশ্লিল অর্থে ব্যবহৃত হয়, সেটা কারও অজানা নয়। ৫০ বছর বয়সী এই সেলিব্রেটি সাহিত্যিকের কাছ থেকে এমন শব্দ প্রত্যাশা করেননি কেউ।  অনেকেই তার টুইটে রিটুইট করে ক্ষোভ প্রকাশ করেছেন।

অনেকেই তার নাম শুধরে লিখেছেন, ‘তার নাম ফখর। মানে গর্ব।’ অপরজন লিখেছেন, ‘আপনি কি মানুষ? এ কেমন শব্দচয়ন?’ একজন লিখেন, ‘নিচু মানের মানসিকতার পরিচয় দিলেন।’

আপনি আরও পড়তে পারেন