থিরিমান্নেকে ফিরিয়ে জুটি ভাঙলেন কুলদিপ

শ্রীলঙ্কার দুই ব্যাটিং স্তম্ভ ম্যাথিউজ-থিরিমান্নের ১২৪ রানের জুটি ভাঙলেন ভারতীয় স্পিনার কুলদিপ যাদব। দলীয় ১৭৯ রানে তার বলে রবিন্দ্র জাদেজার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে গেছেন লাহিরু থিরিমান্নে। আউট হওয়ার আগে ৬৮ বলে ৫৩ রান করেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৪১ ওভারে ৫ উইকেটে ২০৫ রান। মাঠে অপরাজিত আছেন অ্যাঞ্জেলা ম্যাথিউজ (৮৭ রান) ও ধনাঞ্জয়া ডি সিলভা (০৮ রান)।

এর আগে শনিবার (০৬ জুলাই) হেডিংলিতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্মে। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে মাছারাঙা টেলিভিশন ও স্টার স্পোর্টস ওয়ান চ্যানেল।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। দলীয় ১৭ রানে জাসপ্রিত বুমরাহ বলে মাহেন্দ্র সিং ধোনির হাতে ধরা পড়েন দলটির ওপেনার দিমুথ করুনারত্মে। আউট হবার আগে তিনি করেন ১৭ বলে ১০ রান।

দিমুথ করুনারত্মে আউট হয়ে সাজঘরে ফেরার পর দেখেশুনেই খেলছিলেন কুশল পেরেরা ও আভিষ্কা ফার্নান্দো। কিন্তু ব্যক্তিগত ১৮ রানে সেই বুমরাহর বলে ধোনির হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেন কুশল পেরেরা।

ইনিংসের ১১ ও ১২ তম ওভারে পর পর ফেরেন কুশল মেন্ডিস ও আভিষ্কা ফার্নান্দো। তাদের ফেরান রবীন্দ্র জাদেজা ও হার্ডিক পান্ডিয়া। আউট হবার আগে কুশাল ৩ ও আভিষ্কা ২০ রান করেন।

আপনি আরও পড়তে পারেন