বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সময় সূচি প্রকাশ

ইতে মধ্যে বাংলাদেশ বিশ্বকাপ খেলে দেশে ফিরেছেন। যে আশা, স্বপ্ন নিয়ে টাইগাররা বিশ্বকাপ খেলতে গেয়েছিল সে আশা, স্বপ্ন পূরন হয় নাই টাইগারদের।ক্রিকেট বিশ্বকাপের এবারের আসরে ১০টি দল খেলছে। এই দশটি দলের মধ্যে র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা আটটি দল সরাসরি বিশ্বকাপে সুযোগ পেয়েছিল। বাকি দুটি দলকে খেলতে হয়েছে বাছাই পর্ব।

তবে ২০২৩ বিশ্বকাপে থাকবে সে নিয়ম, প্রতিটি দলের সাথে খেলতে হবে ম্যাচ। আগামী মে মাসে শুরু হবে বাছাই পর্ব। এই ১৩ দলের মধ্য থেকে প্রতিটি দল আটটি দলের বিপক্ষে বাছাই পর্বের সিরিজ খেলবে।

এই ৮টি সিরিজের ফলাফলের উপর নির্ভর করবে আয়োজক দেশ ছাড়া কোন ৭টি দল বিশ্বকাপে সরাসরি খেলবে। বিশ্বকাপ বাছাই পর্বের সুপার লিগ শেষ হবে ২০২২ সালের মার্চ মাসে।

এই সময়ে বাংলাদেশ যে আটটি সিরিজ খেলবে সেগুলো হল- আফগানিস্তান, ইংল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে।

এই আটটি সিরিজের মধ্যে- আফগানিস্তান, ইংল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের সিরিজ হবে বাংলাদেশের মাটিতে। আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের সিরিজ হবে বিদেশের মাটিতে।

সূচি অনুযায়ী ২৩ জুলাই শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ২৬, ২৮ ও ৩১ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচে মাঠে নামবে তারা। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে কলম্বো প্রেমাদাসা স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচই দিবারাত্রীর। সফর শেষ করে ১ দেশের উদ্দেশে রওনা হবেন ক্রিকেটাররা।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন