বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কিশোরীকে অপহরণ!

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার লোহাইউনি চা বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি কর্তৃক একই বাগানের চা শ্রমিক এক কিশোরীকে (১৬) অপহরণের খবর পাওয়া গেছে। অপহরণের ১০ দিন পর মঙ্গলবার (২৩ জুলাই) সন্ধ্যার দিকে পঞ্চায়েত কমিটির সভাপতি অজিত কৈরীসহ অপহৃত ওই কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ।

এঘটনায় ওই কিশোরীর বাবা বাদি হয়ে মঙ্গলবার রাতে অজিত কৈরীকে প্রধান আসামি করে কুলাউড়া থানায় একটি মামলা (নং ৩২) দায়ের করেছন। অপহরণকারী অজিত কৈরী (৪৫) উপজেলার ব্রাহ্মণবাজারের হা-মিম গ্রুপের মালিকানাধীন লোহাইউনি হলিছড়া চা বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ওই কিশোরী লোহাইউনি হলিছড়া চা বাগানের শ্রমিক। দীর্ঘদিন ধরে ওই কিশোরীর মা বাবাকে বিয়ের প্রস্তাব দিয়ে আসছিলো একই বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি ও তিন সন্তানের জনক অজিত কৈরী। এতে ওই কিশোরী ও তার মা বাবাকে প্রভাব খাটিয়ে জোর করে তুলে নিয়ে যাওয়ার হুমকিও প্রদান করে।

গত রোববার (১৪ জুলাই) দুপুর দেড়টার দিকে বোনের বাড়ি মৌলভীবাজারের বর্শিজুড়াতে বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে ঘর থেকে বের হয়েছিলো ওই চা শ্রমিক কিশোরী। মৌলভীবাজার-কুলাউড়া সড়কে বাগানের প্রধান ফটকের সম্মুখে বাসের অপেক্ষারত অবস্থায় জোরপূর্বক ওই কিশোরীকে একটি সিএনজি অটোরিকশাতে তুলে নিয়ে যায় অজিতসহ আরও দুজন লোক। ওই দিন সন্ধ্যার দিকে ওই কিশোরীর মা তাঁর বড় মেয়ের কাছে মোবাইলে জানতে পারেন সে (কিশোরী) এখনো যায়নি। পরে ওইদিন অনেক খোঁজাখুজি করে তাকে পাওয়া যায়নি।

পরদিন স্থানীয় বেশ কয়েকজনের মাধ্যমে কিশোরীর মা-বাবা জানতে পারেন বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি অজিত কৈরী দুইজন লোক নিয়ে ওই কিশোরীকে একটি সিএনজি অটোরিকশাতে তুলে কুলাউড়া শহরের দিকে নিয়ে গেছে। ঘটনার প্রায় এক সপ্তাহ পর কিশোরীর মা-বাবা গত ২২ জুলাই সোমবার বিষয়টি পুলিশকে অবগত করেন।

কুলাউড়া থানার ওসি তদন্ত সঞ্জয় চক্রবর্তী ও এসআই মাসুদুল আলম ভুইঞা দুইদিনব্যাপী অভিযান চালিয়ে অপহৃত কিশোরীকে উদ্ধার করে ও অপহরণের মুলহোতা বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি অজিতকে আটক করে।

 

কুলাউড়া থানার ওসি তদন্ত সঞ্জয় চক্রবর্তী বলেন, অজিতকে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন