শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

কুমিল্লার নাঙ্গলকোটের ঢালুয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের বিরুদ্ধে ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে ৪৮ ঘন্টার মধ্যে শিক্ষার্থীরা ওই শিক্ষককে চাকরিচ্যুত না করলে স্কুলে আসবে না বলে কঠোর হুঁশিয়ারি দেন। শিক্ষার্থীরা

গত মঙ্গলবার ও বুধবার ওই শিক্ষকের চাকরিচ্যুতের দাবিতে বিদ্যালয়ের প্রধান ফটকে তালা দেওয়াসহ বিক্ষোভ করেন। বৃহস্পতিবারও তাদের আন্দোলন অব্যাহত রয়েছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার দাউদ হোসেন চৌধুরী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাছির উদ্দিনকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কিমিটি গঠন করে দ্রুত রিপোর্ট দেওয়ার জন্য নির্দেশ দেন।

ওই বিদ্যালয়ের শিক্ষার্থী মাইশা আক্তার, নাফিজা আক্তার, নুসরতা জাহান, সাজ্জাদুল ইসলাম ঈমন ও মেহেদী হাছান বলেন, এ শিক্ষক স্কুলে যোগদান করার পর থেকে বিভিন্ন সময় নানা অপকর্মে জড়িয়ে পড়েন। তিনি শ্রেণি কক্ষে ক্লাসে গেলে সব সময় মেয়েদেরকে নিয়ে বিভিন্ন কুটক্তি ও তাদের গায়ে হাত দিয়ে জড়িয়ে ধরেন। কোন শিক্ষার্থী প্রতিবাদ করলে তাকে টিসি দিয়ে বের করে দেওয়ার হুমকি দেয়।

ওই শিক্ষকের বিরুদ্ধে একাধিকবার শিক্ষার্থীরা ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বরাবর মৌখিক অভিযোগ এবং তাকে কোন বিষয়ের ক্লাস রুটিন না দেওয়ার জন্য অভিযোগ করেন। কিন্তু তাতেও কোন সুফল পাওয়া যায়নি। বরং ওই শিক্ষকের অপকর্ম দিন দিন বাড়তে থাকে। তিনি স্থানীয় হওয়ায় বিদ্যালয়ে প্রভাব বিস্তার করেন। প্রশ্ন উঠে এ শিক্ষকের খুঁটির জোর কোথায়? সর্বশেষ ওই শিক্ষক তার ক্ষমতা দিয়ে একটি নিরপরাধ ছেলেকে অহেতেুক অভিযোগে থানা পুলিশে সোপর্দ করে।

তারা আরো বলেন, ওই শিক্ষক নারী কেলেঙ্কারীর সাথে জড়িত। সম্প্রতি ঢালুয়া বাজারের স্বর্ণ দোকানের ভিতরের একটি রুমে স্থানীয় এক প্রবাসীর স্ত্রীসহ আপত্তিকর অবস্থায় আটক হয়। পবিত্র বিদ্যালয়ে অপবিত্র শিক্ষককের কোন স্থান হবে না। শিক্ষার্থীরা অবিলম্বে ওই শিক্ষককে চাকরিচ্যুত না করলে বিদ্যালয়ে কোন শিক্ষার্থী ক্লাস করবে না বলে কঠোর হুঁশিয়ারি দেন।

আপনি আরও পড়তে পারেন