শ্রীলংকার চূড়ান্ত দল ঘোষণা

সেহান জয়সুরিয়া, অনিন্দু হাসারাঙ্গা, আকিলা ধনাঞ্জয়া এবং লাহিরু কুমারা বাংলাদেশের বিপক্ষে শ্রীলংকার ঘোষিত চূড়ান্ত দলে জায়গা ধরে রেখেছেন। দাশুন সানাকা দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডের জন্য লাসিথ মালিঙ্গার পরির্বতে শ্রীলংকা দলে ফিরেছেন। তাদের ঘোষিত প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন নিরোশান ডিকভেলা, ধানুশকা গুনাথিলাকা এবং লক্ষ্মণ সান্দাকান।

শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ এবং শ্রীলংকা মুখোমুখি হবে। বৃহস্পতিবার ওই সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে শ্রীলংকা। পেসার লাসিথ মালিঙ্গা শুক্রবারের প্রথম ওয়ানডে খেলে টেস্টের পর একদিনের ক্রিকেট থেকে অবসর নেবেন। এরপর ২৮ এবং ৩১ জুলাই সিরিজের শেষ দুই ওয়ানডে খেলবে দু’দল। সবগুলো ম্যাচ বাংলাদেশ সময় বেলা তিনটায় শুরু হবে। বিশ্বকাপের পরের এই সিরিজেও দলকে নেতৃত্ব দেবেন দিমুথ করুনারত্নে।

বিশ্বকাপের দলে না থাকলেও সেহান জয়সুরিয়া ফিরেছেন বাংলাদেশের বিপক্ষে সিরিজে। এছাড়া আকিলা ধনাঞ্জয়া বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দলে আছেন। সেহান জয়সুরিয়া অবশ্য তাকে পার্টটাইম স্পিনার হিসেবে সহায়তা করতে পারবেন। বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সেহান জয়সুরিয়া দারুণ এক ফিফটি করেন। এছাড়া সানাকা শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশের হয়ে খেলেন ৮৬ রানের ইনিংস। ডিকভেলা এবং গুনাথিলাকাকে সরিয়ে তাই শানাকা দলে জায়গা পাকা করেছেন।

শ্রীলংকা দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেল ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, সেহান জয়সুরিয়া, ধনাঞ্জয়া ডি সিলভা, দাশুন সানাকা (২য় ও ৩য় ওয়ানডে), অনিন্দু হাসারাঙ্গা, আকিলা ধনাঞ্জয়া, আমিলা আপনসো, লাসিথ মালিঙ্গা (১ম ওয়ানডে), নুয়ান প্রদীপ, কাশুন রাজিথা, লাহিরু কুমারা, থিসারা পেরেরা, ইসুরু উদানা।

আপনি আরও পড়তে পারেন