গোপনে গোসলের দৃশ্য ধারণ, গৃহবধূ’র আত্মহত্যা

চাঁদপুরের শাহরাস্তিতে গোপনে এক কলেজছাত্রীর গোসলের দৃশ্য ধারণ করায় অপমানে ওই ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় বখাটে হাসান পাটওয়ারির (২২) বিরুদ্ধে ‘আত্মহত্যার’ প্ররোচনার অভিযোগে শাহরাস্তি থানায় মামলা দায়ের করা হয়েছে।

গত ১১ আগস্ট শাহরাস্তি উপজেলাধীন টামটা দক্ষিণ দক্ষিণ ইউনিয়নের ওয়ারুক পাটওয়ারি বাড়িতে এ ঘটনা ঘটে। তবে ছাত্রীর চাচা ও মামার দাবি, বখাটে হাসান তাকে হত্যা করে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার ঘটনা সাজিয়েছে।

নিহত কলেজছাত্রীর নাম জান্নাতুল নাঈম ওরফে সুখী (২১)। জান্নাত রাড়া গ্রামের পাটওয়ারি বাড়ির মশিউর রহমান পাটওয়ারির মেয়ে। তিনি চাঁদপুর সরকারি কলেজে অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

জান্নাতের শ্বশুর বাড়ির লোকজন জানান, ২০১৬ সালের মাঝামাঝিতে জান্নাতুল নাঈম প্রেম করে ওয়ারুক পাটওয়ারি বাড়ির তৌকির আহমেদের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। পরে স্বামী তৌকির সৌদি আরব চলে যান। গ্রামের বাড়িতে জান্নাত ও তার শাশুড়ি পারুল বেগম থাকতেন। গত ১১ আগস্ট ঈদের আগের দিন পারুল বেগম ঈদের কেনাকাটা করার জন্য হাজীগঞ্জ বাজারে যান। পারুল বেগম বাজারে যাওয়ার পর পুত্রবধূ জান্নাত ঘরের পিছনে টিউবওয়েলে গোসল করতে যায়। এ সময় একই বাড়ির হাসান পাটওয়ারি দূর থেকে গোপনে জান্নাতের গোসলের দৃশ্য মুঠোফোনে ধারণ করে।

গোসল শেষে জান্নাত ঘরে যাওয়ার পর হাসান ঘরে ঢুকে জান্নাতকে গোসলের দৃশ্য ধারণ করার বিষয়টি জানায়। জান্নাত তাৎক্ষণিক তার শাশুড়ি পারুল বেগম ও প্রবাসে থাকা স্বামী তৌকিরকে ঘটনাটি জানান। পরে তিনি রাগে ক্ষোভে ঘরের আড়ার সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

এ ঘটনায় পারুল বেগম বাদী হয়ে বখাটে হাসান পাটওয়ারিকে অভিযুক্ত করে গত ১১ আগস্ট রাতে শাহরাস্তি থানায় একটি মামলা দায়ের করেন।
মামলার পরেই হাসান পাটওয়ারি পালিয়ে পালিয়ে যান। এদিকে, জান্নাতের মরদেহ চাঁদপুর জেনারেল হাসপাতাল মর্গে ময়নাতদন্তের পর ১২ আগস্ট সন্ধ্যায় শ্বশুর বাড়িতে দাফন করা হয়।

তবে জান্নাতের চাচা তাফাজ্জল হোসেন ও মামা কাঞ্চন মিয়া অভিযোগ করে বলেন, জান্নাতের গোসলের দৃশ্য ধারণ করে হাসান তাকে ব্লাকমেইলিং করতে গেছে। ঘরে একা পেয়ে জান্নাতকে হাসান ধর্ষণ করে থাকতে পারে। পরে তাকে বালিশ চাপা দিয়ে হত্যা করা হয়েছে বলেও তারা অভিযোগ করেন। একই সঙ্গে তারা সুষ্ঠু তদন্ত করে জান্নাত হত্যার রহস্য উৎঘাটন ও দোষী ব্যক্তিকে আইনের আওতায় আনার দাবি করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও শাহরাস্তি থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হক বলেন, হাসান দীর্ঘদিন ধরে জান্নাতকে উত্ত্যক্ত করে আসছিল। ঘটনার দিন হাসান মুঠোফোনে তার গোসলের দৃশ্য ধারণ করে। এতে রাগে ক্ষোভে জান্নাত আত্মহত্যা করেছে।

আপনি আরও পড়তে পারেন