২২ বছর পর ধর্ষণ ও হত্যা মামলার আসামি গ্রেফতার

সিরাজগঞ্জের শাহজাদপুরে ধর্ষণ ও হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২২ বছরের পলাতক আসামি সিদ্দিকুর রহমান (৪৮) কে পাবনার ফরিদপুর থেকে গ্রেফতার করেছে শাহজাদপুর থানা পুলিশ।

মামলার নথি সূত্রে জানা যায়, ১৯৯৫ সালে উপজেলার রাউতারা গ্রামের মৃত আরজানের পুত্র অভিযুক্ত আসামি সিদ্দিকুর রহমান উপজেলার দিলরুবা বাসস্ট্যান্ড এলাকার সাথী নামের এক মেয়েকে গার্মেন্টসে চাকরি দেওয়ার কথা বলে ঢাকায় নিয়ে যায়। পরে তাকে কয়েকদিন যাবৎ লাগাতার ধর্ষণ করে এবং ধর্ষণ শেষে হত্যা করে লাশ গুম করে।

পরে নিহত সাথী খাতুনের মা জাবেদা খাতুন বাদি হয়ে ১০৯৭ সালে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে। আদালত দীর্ঘ শুনানি শেষে ২০১২ সালে অভিযুক্ত পলাতক আসামি সিদ্দিকুর রহমানকে সাথী খাতুনের ধর্ষণ ও হত্যার দায়ে যাবজ্জীবন সাজা প্রদান করে।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, দীর্ঘ ২২ বছর পালিয়ে থাকা আসামি সিদ্দিকুরকে গোপন সংবাদের ভিত্তিতে নজরদারির মাধ্যমে অবস্থান সনাক্ত করে গ্রেফতার করা হয়।

শনিবার (১৭ই আগস্ট) পাবনা জেলার ফরিদপুর এলাকায় অভিযান পরিচালনা করে আসামি সিদ্দিকুর রহমানকে গ্রেফতার করা হয়। (ওসি) অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং আসলাম হোসেনের নেতৃত্বে এসআই সামিউল ইসলামসহ সঙ্গীয় ফোর্সসহ অভিযান সফল হয়।

 

 

আপনি আরও পড়তে পারেন