বরিশালে বাসায় ঢুকে আশ্রিতাকে গণধর্ষণ

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে এক কিশোরীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন স্বজনরা। তবে ধর্ষণ মামলা না নিয়ে অপমৃত্যুর মামলা রেকর্ড করায় গতকাল পাঁচ শতাধিক লোক থানা ঘেরাও করে। এদিকে বরিশাল নগরীর একটি বাসায় আশ্রিত তরুণীকে গণধর্ষণের পর অপহরণ করেছে তিন যুবক। এর আগে যুবকরা তরুণীর সঙ্গে তার আশ্রয়দাতাকে জিম্মি করে আপত্তিকর ভিডিও ধারণ করা হয়। একইসঙ্গে বাসার মালামাল লুট করে দুর্বৃত্তরা। গত বুধবার রাত ১১টার দিকে নগরীর সিএন্ডবি সড়কের ১ নম্বর পুল সংলগ্ন ইসলামপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার পর পরই স্থানীয়দের সহযোগিতায় ফরিদ জমাদ্দার (২২) নামের একজনকে আটক করে কোতোয়ালি মডেল থানা পুলিশ। সে বরগুনার তালতলী উপজেলার শোনাউটা গ্রামের ইব্রাহিম জমাদ্দারের ছেলে। ফরিদ ইসলামপাড়া এলাকায় বোনের বাসায় থাকত। অপহরণকারীরা হচ্ছে-ইসলামপাড়া এলাকার বাবুল মহুরীর ছেলে জুয়েল, তার সহযোগী একই এলাকার বাসিন্দা শুভ ও মাহবুব এবং বিষ কবিরের ছেলে আল আমিন। এর মধ্যে জুয়েল, শুভ ও মাহাবুব তরুণীকে পালাক্রমে ধর্ষণ করে বলে পুলিশকে জানায় ফরিদ।

এ ছাড়া চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামির আরেফিননগর এক কিশোরীকে ধর্ষণের মামলায় ভণ্ড পীর মোহাম্মদ নেজাম উদ্দিন ওরফে নেজাম মামার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সকালে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফি উদ্দিনের আদালতে ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে এক দিনের মঞ্জুর করা হয়। এদিকে পৃথক স্থানে শিশু-কিশোরী ও কলেজছাত্রীকে ধর্ষণ ও ধর্ষণ চেষ্টার পৃথক আরও ৫ মামলায় গ্রেপ্তার করা হয়েছে ৫ জনকে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুড়িগ্রাম : ভুরঙ্গামারী উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের বাউশমারী গ্রামের ফরহাদ হোসেনের কন্যা ফাহিমা খাতুন (১৩) মামীর সঙ্গে ৫ দিন আগে সদর ইউনিয়নের কামাত আঙ্গারিয়া গ্রামে মামার শ্বশুর জহির উদ্দিনের বাড়িতে বেড়াতে যায়। বুধবার দুপুরে সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে স্বজনদের জানানো হয়। মা-চাচিরা গিয়ে কিশোরীর শরীর পরীক্ষা করে গোপনাঙ্গে প্রচুর রক্তক্ষরণ দেখতে পান। ফাহিমা বাইশমারী ফাজিল মাদ্রাসায় ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল। তার মামা হাফিজুর রহমান জানান, মেয়েটির আত্মহত্যার প্রশ্নই আসে না। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির জানান, আত্মহত্যা সম্পর্কে কিছুটা অসঙ্গতি লক্ষ্য করা গেছে। এ ব্যাপারে ইউডি মামলা হয়েছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট পেলেই হত্যামামলা দায়ের করা হবে।

বরিশাল : অপহৃত তরুণীর আশ্রয়দাতা স্থানীয় একটি কলেজের নৈশপ্রহরী জুয়েল মল্লিকের স্ত্রী লাকি আক্তার জানান, পাঁচ দিন আগে নগরীর ফলপট্টিতে পরিচয় হয় ঢাকা থেকে আসা ওই তরুণীর। পরিচয় থেকে লাকিকে বোন ডাকেন তিনি। ওই সুবাদে বরিশালে কেউ পরিচিত না থাকায় তরুণীকে নিজ বাসায় আশ্রয় দেন লাকি ও জুয়েল মল্লিক।

জুয়েল মল্লিক জানান, ওই তরুণী তাদের ভাড়া বাসায় রাত যাপন করে দিনে কাজে চলে যান। প্রতিদিনের মতো বুধবার দুপুরে খাওয়া-দাওয়া করে বাসা থেকে বের হন। রাতে ইসলামপাড়া এলাকার বাসিন্দা মাদক কারবারি চক্রের প্রধান জুয়েল ও তার সহযোগীরা কৌশলে আশ্রিতা তরুণীকে ফোন করে জুয়েল মল্লিকের বাসায় ডেকে আনে।

জুয়েল মল্লিক অভিযোগ করেন, ওই চার যুবক তরুণীকে বাসায় ডেকে এনে আপত্তিকর প্রস্তাব দেয়। প্রতিবাদ করায় তারা জুয়েল মল্লিককে মারধর করে একটি কক্ষে আটকে তাকে ও তরুণীকে উলঙ্গ করে তার সঙ্গে নিয়ে মোবাইলে ভিডিও ধারণ করে। এর পর তরুণীকে মুখ বেঁধে পালাক্রমে ধর্ষণ করে। পরে তারা ঘরের মালামাল লুট ও তরুণীকে তুলে নিয়ে যায়। খবর পেয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে চার যুবকের একজন ফরিদকে আটক করে।

কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

ঝিনাইদহ : কালীগঞ্জ উপজেলায় শিশু ধর্ষণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতেই তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন উপজেলার বেলাট গ্রামের প্রিন্স হোসেন ও তার সহযোগী কোটচাঁদপুর উপজেলার বলরামপুর গ্রামের নয়ন হোসেন। বুধবার সন্ধ্যায় ধর্ষণের ঘটনাটি ঘটে।

রংপুর : গঙ্গাচড়া উপজেলায় কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। উপজেলার ধনতোলা আরইউ স্কুল অ্যান্ড কলেজের উচ্চমাধ্যমিক প্রথম বর্ষের নির্যাতিত ছাত্রী বুধবার রাতে দুজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। আসামিরা হলেন উপজেলার ঘাঘটটারী ভাংনী এলাকার বিশাদুরের ছেলে জনি ও তার বন্ধু শিমুল। তবে দুজনের কাউকেই পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

ঝালকাঠি : নলছিটি উপজেলায় দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশপ্রহরীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধর্ষণের ঘটনাটি ঘটে বুুধবার দুপুরে উপজেলার ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। অভিযোগ পাওয়ার পর পরই পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করে। তার নাম মিরাজুর রহমান মিরাজ। সে ভবানীপুর গ্রামের জয়নাল উদ্দিনের ছেলে।

নেত্রকোনা : আটপাড়া উপজেলায় চার বছরের এক শিশুকে ধর্ষণের মামলায় প্রতিবেশী যুবক মো. মিজানুর রহমান নিকসনকে গ্রেপ্তার করে পুলিশ। বুধবার রাতে আটপাড়া থানায় ভুক্তভোগী শিশুর বাবা মামলা দায়ের করেন। এর পরই নিকসনকে গ্রেপ্তার করা হয়।

বান্দরবান : বান্দরবানে ৪ বছরের এক শিশু কন্যাকে যৌন নির্যাতনের অভিযোগে জহিরুল ইসলাম নামে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের গাড়িচালক জহিরুল ইসলামকে গত বুধবার রাতে পৌরসভার বনানী স’মিল এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। গত ২০ আগস্ট যৌন নির্যাতনের ঘটনা ঘটে।

আপনি আরও পড়তে পারেন