হাসপাতালের সিঁড়িতে ১২ দিনের শিশু ফেলে মা উধাও!

কিশোরগঞ্জে হাসপাতালের সিঁড়িতে বার দিনের শিশুকে ফেলে এক মা উধাও হয়ে গেছেন বলে জানা গেছে।

জানা গেছে, কিশোরগঞ্জের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সিঁড়ি থেকে গত ২৫ আগস্ট ওই নবজাতককে উদ্ধার করা হয়। সেই থেকে তার সময় কাটছে হাসপাতালে।

কে বা কারা কখন শিশুটিকে সেখানে ফেলে যায় কেউ কিছু বলতে পারছেন না। আনুমানিক ১২/১৩ দিনের এ ছেলে শিশুটিকে বর্তমানে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ডাক্তার আর নার্সদের আন্তরিক চিকিৎসা আর সেবায় সুস্থ হয়েছে উঠেছে শিশুটি। হাসপাতালের নবজাতক ওয়ার্ডে নার্স আর আয়াদের পরম মমতায় আস্তে অস্তে হাসি ফুটছে শিশুটির মুখে।

এদিকে, শিশুটিকে বেশ কয়েকজন দত্তক নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন বলে জানা যায়। শিশুটিকে কারও কাছে দত্তক দেয়া হবে, না-কি তাকে ঢাকার শিশু নিবাসে পাঠানো হবে তার নির্দেশনা চেয়ে আদালতে আবেদন করেছে সমাজ সেবা অধিদপ্তর।

ডাক্তাররা জানিয়েছেন, শিশুটি বর্তমানে সুস্থ আছে। কোনো অভিভাবক না থাকায় সমাজ সেবা বিভাগের তত্ত্বাবধানে তাকে নবজাতক ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. রমজান মাহমুদ জানান, শিশুটিকে সার্বক্ষণিক বিশেষজ্ঞ চিকিৎসকরা বাড়তি নজরদারিতে রেখেছেন। বিষয়টি পুলিশ ও সমাজ সেবা বিভাগকে অবহিত করা হয়েছে।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক কামরুজ্জামান খান জানান, হাসপাতাল কর্তৃপক্ষের চিঠি পাওয়ার পর শিশুটিকে দত্তক দেয়া কিংবা ঢাকার শিশুমণি নিবাসে পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত পেতে সোমবার কিশোরগঞ্জের ১নং আমল গ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করা হয়েছে। আদালতের সিদ্ধান্ত পেলেই সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

আপনি আরও পড়তে পারেন