বিরোধী দলের উপনেতা নিয়ে জাপাতে নতুন টানাপোড়েন

জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান এরশাদের মৃত্যুর পর প্রথমবার সংসদীয় দলের বৈঠকে বসে বিরোধী দলীয় নেতা ঠিক করতে পারলেও উপনেতা কে হবেন- তা এখনও ঠিক করতে পারেনি দলটি।

দল আর সংসদে শীর্ষ দুই নেতার মধ্যে ক্ষমতা ভাগাভাগির রফায় পৌঁছানোর পর রোববার একাদশ সংসদের চতুর্থ অধিবেশন শুরুর আগে সংসদ ভবনে সংসদীয় দলের এই বৈঠকে বসেন জাতীয় পার্টির এমপিরা। প্রয়াত রাষ্ট্রপতির স্ত্রী সভাপতিত্বে ওই সভায় ভাই জিএম কাদেরও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় প্রধান হুইপ মসিউর রহমান রাঁঙ্গা সাংবাদিকদের জানান, দলের ২৫ জন এমপি সর্বসন্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছেন, রওশন এরশাদ বিরোধী দলীয় নেতা হিসেবে দায়িত্ব পালন করবেন এবং জিএম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, জাতীয় পার্টির জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন বিরোধীদলীয় উপনেতার দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বিরোধী দলীয় নেতা হলে উপনেতা কে হবেন, তা এখনও ঠিক করা হয়নি।

রওশন এরশাদকে বিরোধী দলীয় নেতা মনোনীত করে জাপা চেয়ারম্যান শিগগিরই স্পিকারকে চিঠি দেবেন বলে জানান।

জাতীয় পার্টির একটি সূত্র জানিয়েছে, সংসদে বিরোধী দলীয় উপনেতার পদ পেতে আগ্রহীদের তালিকায় রয়েছেন- প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, আদেলুর রহমান আদেলসহ জাপা মহাসচিজব মসিউর রহমান রাঁঙ্গা নিজেও।

আপনি আরও পড়তে পারেন