এবারও পারলেন না সেরেনা

১৯৯৯ সালে যখন তিনি প্রথম গ্র্যান্ডস্লাম জেতেন সেরেনা উইলিয়মস, তখনও জন্মই হয়নি বিয়াঙ্কা আন্দ্রেস্কুর। এমনই এক কানাডিয়ান টিনেজারের হাতেই ফ্লাশিং মিডোয় ধরাশায়ী হলেন সেরেনা।

প্রথম কানাডিয়ান হিসেবে ইউএস ওপেন জিতলেন ১৯ বছর বয়সি আন্দ্রেস্কু। নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে শনিবার (৭ সেপ্টেম্বর) রাতের ফাইনালে ৩৭ বছর বয়সি সেরেনাকে ৬-৩, ৭-৫ গেমে হারান তিনি।

২০০৬ সালে ইউএস ওপেনে মারিয়া শারাপোভার রেকর্ড ভেঙে সবচেয়ে কম বয়সে গ্র্যান্ডস্লাম খেতাব তুললেন বিয়াঙ্কা। সন্তানের জন্ম দিয়ে মাঠে ফেরার পর এই নিয়ে চারটি গ্র্যান্ডস্লাম ফাইনাল হারলেন সেরেনা উইলিয়মস।

‌‘এটা আমার কাছে এত বড় প্রাপ্তি যে বলে বুঝাতে পারব না। কঠিন পরিশ্রম করেছিলাম এই মুহূর্তটার জন্য’, ইউএস ওপেন হাতে আবেগে ভাসলেন বিয়াঙ্কা। একই সঙ্গে বিশ্ব র‌্যাংকিংয়ে ৫ নম্বরে উঠে এলেন কানাডিয়ান টিনেজার।

আন্দ্রেস্কু গ্র্যান্ডস্লামের ফাইনালে এই প্রথম। প্রথমবারেই বাজিমাত। সেরেনার এটি ছিল ৩৩তম গ্র্যান্ড স্লাম ফাইনাল। ফ্ল্যাশিং মিডোতে চ্যাম্পিয়ন হয়ে টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্লাম জেতা মার্গারেট কোর্টকে ছোঁয়ার হাতছানি নিয়ে খেলতে নেমেছিলেন সেরেনা উইলিয়মস।

বিয়াঙ্কার খেলার প্রশংসায় পঞ্চমুখ সেরেনাও। তিনি বলেন, আন্দ্রেস্কু অবিশ্বাস্য খেলেছে। তার জন্য আমি গর্বিত এবং আনন্দিত।

আপনি আরও পড়তে পারেন