দোহারে সম্পত্তির জের ধরে আপন ভাই-বোনকে পিটিয়ে আহত

মাহবুবুর রহমান টিপু,দোহার(ঢাকা)প্রতিনিধি:

দোহার উপজেলায় পৈত্রিক সম্পত্তির হিস্সা চাওয়ায় বড় ভাই মনির খালাসী আপন ছোট ভাই ফরিদ খালাসী (৩৮) ও বোন বিলকিস (৪০)কে পিটিয়ে আহত করার ঘটনা ঘটেছে।
আহত ফরিদ,বিলকিস ও হামলাকারী মনির (৪৪) উত্তর শিমু্লয়িা গ্রামের মৃত বাদসা খালাসীর ছেলে ও মেয়ে। গত বৃহস্পতিবার দুপুরে নারিশা ইনিয়নের উত্তর শিমুলিয়া গ্রামে এমন চা ল্যকর ঘটনা ঘটে। এ বিষয়ে দোহার থানায় একটি লিখিত অভিযোগ গ্রহন করেছে পুলিশ।

আহত ফরিদ জানান, তার বড় বোন বিলকিস স্বামী সংসার নিয়ে অভাবে থাকার কারনে তার মনে বড় বোনের জন্য মায়া হয় ছোট ভাই ফরিদের। পৈত্রিক সম্পত্তি থেকে চাষাবাদের জন্য রাখা চকের জমি থেকে বোনকে ওয়ারিশ সূত্রে চার- পাচঁ শতাংশ জমি দিয়ে তার মধ্যে ঘর তুলে বড় বোন তার স্বামী-সংসার নিয়ে সুখে থাকবেন এমন প্রস্তাব দিলে বড় ভাই মনির জমি দিতে নারাজ।ফলে ছোটভাই ফরিদের কথামত বিলকিস বিষয়টি নিয়ে স্থানীয় সমাজপতিদের কাছে জানালে মুরুব্বীরা মনিরকে জমি দিতে অনুরোধ জানায়। তারা আরও বলেন, যদি বোন বিলকিস ওয়ারিশ চায় তবে সবমিলিয়ে ৩০/৪০ শতাংশ জমি পাবে নিয়মানুসারে।তোমার বোন বিলকিস সেই নায্য হিস্সা দাবী না করে মাত্র চার পাচঁ শতাংশ জমি চেয়েছে,দিয়ে দাও ভালো হবে।এমন কথা শুনে মনির ক্ষিপ্ত হয়ে তার তিন ছেলেদেরকে নিয়ে বদ পরিকল্পনা করে গত বৃহস্পতিবার নিজ বাড়িতে কথা কাটাকাটির এক পর্যায়ে ফরিদ ও বিলকিসকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করেন।আহতদের আর্তচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে মনির ও তার ছেলেরা পালিয়ে যায়।পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মনিরের চাচা আকতারুজ্জামান খালাসী বলেন,মুনির ও তার ছেলেরা ইয়াবা সেবন, বিক্রি, সন্ত্রাসী কর্মকান্ডসহ ঘৃনিত কাজে জড়িত।এলাকাবাসী এদের নাম শুনলে আর্তকে ঊঠে!কিছুদিন পূর্বে ওরা বাপ-ব্যাটারা মিলে নয়ন নামে এক ছেলেকে মারধর করে আহত করেন।এর আগে ধীৎপুরের হাসির মোড় এলাকায় বেগমের ছেলে বাবুলকে হাতুরী দিয়ে এলোপাথারী পিটিয়ে রক্তাক্ত জখম করে।
এ বিষয়ে দোহার থানার ওসি মো.সাজ্জাদ হোসেন জানান, বিষয়টি জানতে পেরেছি।মনির ও তার ছেলেকে আটকের ব্যাপারে সাইনপুকুর তদন্ত কেন্দ্রকে দায়িত্ব দেওয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন