১২ ঘণ্টার সফরে শুক্রবার কলকাতা যাচ্ছেন শেখ হাসিনা

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সন্ধ্যায় ইডেন গার্ডেনসে শেষ হয়েছে মহড়া। শুক্রবার (২২ নভেম্বর) থেকে শুরু বাংলাদেশ-ভারতের প্রথম দিবারাত্রি টেস্টে থাকছে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

টেস্টের উদ্বোধনী দিনে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সন্ধ্যায় জানিয়ে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর কর্মসূচিও।

প্রধানমন্ত্রী ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শুক্রবার রওনা দেবেন সকাল ১০টায়। কলকাতায় পৌঁছাবেন ১০টা ২৫ মিনিটে। ইডেনে ১২টা ১০ মিনিটে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী।

১২টা ২০ মিনিটে বাংলাদেশ প্রধানমন্ত্রী মাঠে গোলাপি বল ও কয়েন হস্তান্তর করবেন ম্যাচ রেফারিকে। ১২টা ৫০ মিনিটে শেখ হাসিনা ও মমতা মুখার্জি আনুষ্ঠানিকভাবে ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন ঘোষণা করবেন ইডেন টেস্টের। এরপর মাঠে বসেই দেখবেন খেলা। মধ্যাহ্নভোজের পর সৌজন্য সাক্ষাৎ করবেন মমতা ব্যানার্জির সঙ্গে।

রাত ৮টায় শেখ হাসিনা উপভোগ করবেন ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান। রাত ১০টায় ঢাকার উদ্দেশে কলকাতা ছাড়বেন। তাঁর ঢাকায় পৌঁছানোর কথা রাত ১১টা ৩০ মিনিটে।

এছাড়া বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য তৈরী করা হয়েছে মূল্যবান স্মারক। উপহার হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে দেয়া হবে শাল-শাড়ি। টেস্ট উপলক্ষে দেয়া হবে বিশেষ সোনার মুদ্রা।

আপনি আরও পড়তে পারেন