যুবলীগের সাধারণ সম্পাদক কে এই নিখিল?

যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাইনুল হোসেন খান নিখিল। তিনি ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি ছিলেন।

শনিবার (২৩ নভেম্বর) বিকেলে যুবলীগের সপ্তম কংগ্রেসের দ্বিতীয় অধিবেশনে তাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

এর আগে চেয়ারম্যান নির্বাচন করা হয় সংগঠনটির প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির বড় ছেলে শেখ ফজলে শামস পরশকে।

নতুন সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের জন্মস্থান গ্রাম হরিনা, ডাকঘর-নিশ্চিন্তপুর, থানা- মতলব জেলা- চাঁদপুর, বর্তমান দক্ষিণ মনিপুর। মিরপুর ঢাকাসহ সারা দেশে যুবলীগ নেতা হিসেবে নিখিলের পরিচিতি রয়েছে। ঢাকা মহানগর উত্তর বাংলাদেশ আওয়ামী যুবলীগের দায়িত্ব পালন করছিলেন।

এর পূর্বে তিনি যুবলীগের সাংগঠনিক সম্পাদক-সাধারণ সম্পাদক সহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করে এসেছেন সাফল্যের সাথে। তৃনমূল থেকে অদ্যবধি রাজনীতির প্রতিটি গন্ডি অত্যন্ত স্বচ্ছতার সাথে পালন করে এসেছেন।

যখন ক্যাসিনো নামক কালো ছায়া অনেক ক্ষমতাসীন যুবলীগ-আওয়ামীলীগ-এমপি-মন্ত্রীদের ধাওয়া করছে তখন মাইনুল হোসেন খান নিখিল নির্বিঘ্নে তার দায়িত্ব পালন করেছেন সততা ও সাহসীকতার সাথে।

আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা এভাবেই স্মৃতিচারণ করছিলেন সদ্য যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া মাইনুল হোসেন খান নিখিল।

রাজনীতিতে মাইনুল হোসেন খান নিখিলের অভিষেক ছাত্রলীগ দিয়ে। আর আনুষ্ঠানিক রাজনৈতিক যাত্রা শুরু হয় ঢাকা মহানগর আওয়ামী যুবলীগের মধ্য দিয়ে। দেশের নানা রাজনৈতিক সংকট ও পট পরিবর্তনের সাক্ষী তিনি। অংশীদার আওয়ামী লীগের অনেক আন্দোলন-সংগ্রামের।

পেশাগত ও রাজনৈতিক জীবনের বাইরে মাইনুল হোসেন খান নিখিল একজন সমাজসেবক। একজন শিক্ষানুরাগী হিসেবে তার ভূমিকা সুবিদিত। যে স্কুলে তার পড়াশোনার হাতেখড়ি বর্তমানে তিনি সেই নিশ্চিন্তপুর উচ্চবিদ্যালয় ও কলেজের সভাপতি।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন