যুবলীগের ভাবমূর্তি ফেরাতে পরশের মতো লোকের প্রয়োজন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ ফজলে শামস পরশ বঙ্গবন্ধুর উত্তরাধিকারী, শেখ ফজলুল হক মনির উত্তরাধিকারী। আমি মনে করি যুবলীগের উজ্জল ভাবমূর্তি ফিরিয়ে আনার জন্য তার মতো একজন সুশিক্ষিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রয়োজন ছিলো।

ওবায়দুল কাদের বলেন, আমি আশা করি, নতুন নেতৃত্বের যুবলীগকে নিয়ে যে প্রত্যাশা। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে এজেন্ডা, তা বাস্তবায়নে তারা ইতিবাচক ভূমিকা পালন করবে।

রোববার (২৪ নভেম্বর) রাজধানীর মতিঝিলে বিআরটিসি বাস ডিপোতে প্রধানমন্ত্রীর অনুদানকৃত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বাস হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, আমরা আরও আগে বাসগুলো দিতাম। কিন্তু এতোদিন আমাদের কাছে নতুন বাস ছিলো না। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তো পুরোনো বাস দিতে পারি না। এখন আমরা নতুন বাস দিচ্ছি। আজকে যে বাসগুলো আমরা যেসব শিক্ষা প্রতিষ্ঠানকে দিচ্ছি। আপনারা বাসগুলোর সঠিক রক্ষণাবেক্ষণ করবেন, যত্ন নেবেন। এটা আপনাদের দায়িত্ব। কিছুদিন পরে যেনো বলতে না হয়, রিপ্লেসমেন্ট চাই। গাড়ি নষ্ট হয়ে গেছে।

বিএনপি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি একটি ব্যর্থ দল। সবদিকে তারা ব্যর্থ হয়ে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালায়। আজ পর্যন্ত একটা আন্দোলনও তারা করতে পারেনি। তাদের চেয়ারপারসন এতোদিন ধরে জেলে। এখন তাদের দলের নেতারাই দলের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলছেন।

তিনি বলেন, সবকিছুই আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। শুধু নিয়ন্ত্রণে নেই বিএনপির মিথ্যাচার, অপপ্রচার।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগে সারা দেশের মধ্যে যেসব বিতর্কিত অনুপ্রবেশকারী রয়েছে। প্রধানমন্ত্রীর তালিকা অনুযায়ী আমরা অভিযোগ তদন্ত করে দেখছি। সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

বিআরটিসির অনিয়ম দুর্নীতি প্রসঙ্গে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, আমরা বিভিন্ন সময়ে বিআরটিসির অনিয়ম, দুর্নীতির কথা পত্রপত্রিকায় দেখছি। বিআরটিসিকে সকল অনিয়ম-দুর্নীতি থেকে মুক্তি দিতে হবে। আমরা নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছি। আশা করছি তিনি এসবের বিরুদ্ধে শক্ত অবস্থান নেবেন।

অনুষ্ঠানে রাজধানীর ডেমরার শামসুল হক খান স্কুল এন্ড কলেজ, ডা. মাহবুবুর রহমান মোল্লা কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থাদের যাতায়াতের জন্য নতুন বিআরটিসি বাস প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসির) চেয়ারম্যান মোঃ এহছানে এলাহী।

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন