আইএস টুপি’ আসামিদের কাছে গেল কীভাবে?

চাঞ্চল্যকর রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলা মামলার রায়ে ৭ আসামির ফাঁসির নির্দেশ দিয়েছেন আদালত। এক আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার পর প্রিজন ভ্যানে করে কারাগারে নেওয়া হয় দণ্ডপ্রাপ্ত আসামিদের। এসময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত জঙ্গিরা নিজেদের ‘আমরা আইএস’র লোক’ বলে দাবি করেন।

প্রিজন ভ্যান থেকে আসামিরা আরও বলেন, আমরা খেলাফত প্রতিষ্ঠার জন্য লড়াই করেছি। আমাদের সঙ্গে আল্লাহ আছে। এ বিচার আমরা মানি না। দেশে ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করতেই তারা এ যুদ্ধে নেমেছেন তারা।

বুধবার (২৭ নভেম্বর) বেলা ১২ টা ১৭ মিনিটে ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগ্যান, হাতকাটা সোহেল মাহফুজ, হাদিসুর রহমান সাগর, রাশেদ ইসলাম ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, শরিফুল ইসলাম ওরফে খালেদ ও মামুনুর রশীদ ওরফে রিপন।

এদিকে ‘আইএস টুপি’ পরে আদালতে হাজির হওয়া ও প্রিজন ভ্যানে করে কারাগারে নেওয়ার সময় মাথা টুপি থাকায় এ নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে।

কড়া নিরাপত্তায় পুলিশি হেফাজতে থেকেও এই টুপি কীভাবে পেলেন তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে তুমুল সমালোচনা।

জঙ্গি রাকিবুল হাসান ও রাজীব গান্ধী এর মাথায় আইএসের টুপি এলো কিভাবে জানতে চাইলে রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল আবু বলেন, কারাগারে ছিল জঙ্গিরা। দুই জঙ্গির মাথায় আইএসের টুপি পরা দেখলাম। বিষয়টি খতিয়ে দেখা উচিত। কারাগারে তারা এই টুপি পেল কোথায়? টুপি পরা অপরাধ না। তবে আইএসের লোগো সমৃদ্ধ টুপি পেল কিভাবে সেটাই কথা।

এদিকে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, আসামিরা আইএসএর টুপি কীভাবে পেল এই জবাব কী আমি দিতে পারি? সেটা তদন্ত করা হবে। তবে এই বিষয়ে জবাব দেয়া সম্ভব না। আমি মনে করি এটি তদন্ত হওয়া উচিত।

তবে আদালতে আনার সময় জঙ্গিদের মাথায় এই টুপি ছিল না। রায় ঘোষণা শেষে কাঠগড়ায় দাঁড়িয়ে মাথায় আইএসের টুপি পরে জঙ্গিরা।

 

 

 

 

 

 

 

https://www.youtube.com/watch?v=-CQJEd3DaPE

আপনি আরও পড়তে পারেন