নারীর উচিত কনডম রেখে ধর্ষণে সহযোগিতা করা

খুনের চেয়ে ধর্ষণ ভালো। খুন অপরাধ। কিন্তু ধর্ষণ একটা ভুল, যা শুধরে নেওয়া যায়, ধর্ষণ নিয়ে এমনই বিতর্কিত মন্তব্য করে রাজ্য জুড়ে আলোচনায় এসেছেন চলচ্চিত্র পরিচালক ড্যানিয়েল শ্রাবণ। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের প্রোফাইলে তিনি একটি নারী স্ট্যাটাস দিয়ে বিক্ষোভের আগুন উসকে দিয়েছেন। পোস্টে লিখেছেন, ‘নারীর উচিত সঙ্গে কনডম রেখে ধর্ষণে সহযোগিতা করা।’

সম্প্রতি ভারতের তেলেঙ্গানা রাজ্যের তরুণী পশুচিকিৎসককে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার ঘটনায় গোটা ভারত বিক্ষোভ-প্রতিবাদে ফুঁসে উঠেছে। ঠিক এ সময় এ পরিচালক এমন পোস্ট করায় পুরো ভারতবাসী তাকে বয়কটের জন্য উঠে পড়ে লেগেছে।

ফেসবুকে ড্যানিয়েল বলেন, হত্যা অপরাধ, পাপ। ধর্ষণের শাস্তি সংশোধনযোগ্য হতে পারে। জরুরি পুলিশ সেবা ১০০ তে ফোন না দিয়ে নারীরা সঙ্গে কনডম রাখুক। নারীদের নিরাপত্তা কনডমের মাধ্যমেই সম্ভব। নির্ভয়া আইনে নয়।

ড্যানিয়েলের ফেসবুক পোস্টের শিরোনাম, ধর্ষণ সাংঘাতিক কিছু নয়, কিন্তু হত্যা ক্ষমার অযোগ্য। ওই পোস্টে বলা হয়, সহিংসতা ছাড়া ধর্ষণ গ্রহণযোগ্য। ড্যানিয়েলের বিদ্বেষপূর্ণ পোস্টের সমালোচনা করেন দক্ষিণের অভিনেত্রী চিন্ময়ী শ্রীপাড্ডা।

ড্যানিয়েলের সেই পোস্ট স্ক্রিনশট দিয়ে অনেকেই টুইট করছেন। তাকে বয়কট করার জন্য ব্যবহার করা হচ্ছে হ্যাশট্যাগও।

ড্যানিয়েল অবশ্য তার প্রোফাইল মুছে ফেলেছেন। সমালোচকরা বলছেন, আলোচনায় আসতে ড্যানিয়েল এমনটা করে থাকতে পারেন। তবে তা ভালো উপায়ে হয়নি।

আপনি আরও পড়তে পারেন