অন্য রাষ্ট্রনায়করা জানতে চান, শেখ হাসিনার কাছে কী জাদুর কাঠি আছে

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, অন্য দেশের রাষ্ট্র নায়করা জানতে চান, শেখ হাসিনার কাছে কি জাদুর কাঠি রয়েছে, যে এতো অল্প সময়ের মধ্যে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়েছে।

তিনি বলেন, শুধু উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠাই নয়, শেখ হাসিনা এখন বিশ্বের অন্যতম সৎ রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঝালকাঠির শিশু পার্কে এ সম্মেলনের আয়োজন করে জেলা আওয়ামী লীগ।

আওয়ামী লীগের প্রবীণ নেতা আমু বলেন, বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল যখন বলা হয়, তখন অনেকেই বলেন এটা আওয়ামী লীগের কথা। কিন্তু না, এটা এখন বিশ্ববাসীর মুখেই শোনা যাচ্ছে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, যারা নৌকায় চড়ে বিজয় লাভ করে, আরেকজনের নৌকা ডুবিয়ে দেয় তাদের আওয়ামী লীগে কোনো স্থান হবে না। স্বাধীনতা বিরোধীরা এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে, তাদের সব ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যেতে হবে।

সম্মেলনে তিনি আরও বলেন, আওয়ামী লীগ একটি পরিবার। এই পরিবারকে যারা দ্বিধাবিভক্ত করতে চায় তাদের শিক্ষা দিতে হবে বলে জানিয়েছেন

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আমির হোসেন আমু। সম্মেলনে সরদার মোহাম্মদ শাহ আলমকে সভাপতি ও খান সাইফুল্লাহ পনিরকে সাধারণ সম্পাদক করে ৭৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

এমন সময় আমু বলেন, বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল যখন বলা হয়, তখন অনেকেই বলেন এটা আওয়ামী লীগের কথা। কিন্তু না, এটা এখন বিশ্ববাসীর মুখেই শোনা যাচ্ছে। অন্যদেশের রাষ্ট্র নায়করা জানতে চান, শেখ হাসিনার কাছে কি জাদুর কাঠি রয়েছে? যে এতো অল্প সময়ের মধ্যে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। শুধু উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠাই নয়, শেখ হাসিনা এখন বিশ্বের অন্যতম সৎ রাষ্ট্র নায়ক হিসেবে পরিচিতি পেয়েছেন।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন ও কেন্দ্রীয় নেতা গোলাম রব্বানি চিনু। জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে সম্মলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সাংগঠনিক সম্পাদক তরুন কর্মকারসহ দলীয় নেতৃবৃন্দ।

আপনি আরও পড়তে পারেন