তাপমাত্রা বাড়তে পারে সোমবার

তীব্র শীতে কাঁপছে গোটা দেশ। বাতাস আর কুশায়ার কারণে শীত আরও তীব্র হচ্ছে। গত দুই দিনের তুলনায় তাপমাত্রা আরও কমেছে। তবে ঢাকাসহ কিছু কিছু এলাকায় তাপমাত্রা বেড়েছে। আবহাওয়া অধিদফতর বলছে, কনকনে শীত থাকবে রোববারও। তবে সোমবার (২৩ ডিসেম্বর) তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলেও আশা করছে অধিদফতর।

দেশের কোন কোন অঞ্চলে শৈত্যপ্রবাহ চলছে। এসব এলাকায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে আসছে। শনিবার (২১ ডিসেম্বর) দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ফরিদপুরে ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এর আগে চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

তবে কিছুটা তাপমাত্রা বেড়েছে রাজশাহী ও রংপুরে। রাজশাহীতে ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস, যা বৃহস্পতিবার ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রংপুরে ১২ ডিগ্রি সেলসিয়াস, যা বৃহস্পতিবার ছিল ১১।

এছাড়া দেশের ১০ জেলার তাপমাত্রা আজ ১০ ডিগ্রি সেলসিয়াস। ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, কুমিল্লা, ঈশ্বরদী, সিরাজগঞ্জের তাড়াশ, যশোর, চুয়াডাঙ্গা ও বরিশালে শৈত্যপ্রবাহ বইছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, দেশের কিছু এলাকায় তাপমাত্রা বেড়েছে। আগামী রোববার আবহাওয়া একই অবস্থায় থাকতে পারে। তবে সোমবার তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন