আমার ওপর ভরসা রাখুন: প্রধানমন্ত্রী

অতীত ভুলের শিক্ষা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমার উপর ভরসা রাখুন।’

আওয়ামী লীগ সরকারের তৃতীয় মেয়াদের এক বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, এ দেশের মানুষ ভালো কিছুর স্বপ্ন দেখা ভুলেই গিয়েছিল। মানুষ আজ স্বপ্ন দেখে। স্বপ্ন দেখে উন্নত জীবনের। স্বপ্ন দেখে সুন্দরভাবে বাঁচার। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় তিনি উন্নয়নের সুফল হিসেবে পদ্মা সেতুর অগ্রগতির কথা উল্লেখ করে বলেন, প্রমত্তা পদ্মা নদীর উপর সেতু নির্মিত হবে আর সেই সেতু দিয়ে গাড়ি বা ট্রেনে সরাসরি পারাপার করতে পারবে। এটা ছিল মানুষের স্বপ্নের অতীত। আমরা সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে চলেছি। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ এগিয়ে চলেছে। পদ্মা সেতুর প্রায় অর্ধেকাংশ এখন দৃশ্যমান।

শেখ হাসিনা বলেন, রাজধানীর যানজট নিরসনে মেট্রোরেল নির্মাণের কাজ দ্রুত এগিয়ে চলছে। পাতালরেল নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শুরু হয়েছে। বিমানবন্দর থেকে কুতুবখালী পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজও দ্রুতে এগিয়ে চলছে। চট্টগ্রাম কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে দেশের প্রথম টানেল নির্মাণ করা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, সরকার আর দেশবাসীর ঐকান্তিক চেষ্টায় দেশ আজ আর্থ-সামাজিকভাবে মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত। ছোটখাটো কোনো আঘাতই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না।

এছাড়া তার ভাষণে রোহিঙ্গা সংকট, উন্নয়ন পরিক্রমা, অর্থনৈতিক অবস্থাসহ দেশের সক্ষমতার নানান সূচক উঠে আসে।

২০০৮ সালে নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় আসীন শেখ হাসিনা পরের দুটি নির্বাচনে আরও বড় জয় নিয়ে এখন টানা তৃতীয় মেয়াদের সরকারের নেতৃত্ব দিচ্ছেন। একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ের পর ২০১৯ সালের ৭ জানুয়ারি নতুন সরকার নিয়ে যাত্রা শুরু করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

আপনি আরও পড়তে পারেন