নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি হেরে যাবে: ওবায়দুল কাদের

নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি হেরে যাবে এই আঁচ পেয়েই ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) বিরুদ্ধে বিষোদগার করছে বলে মন্তব্য কছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ সোমবার দুপুরে সাভার উপজেলা পরিষদ চত্বরে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করার আগে তিনি এ কথা জানান।

এসময় ওবায়দুল কাদের আরো বলেন, এই নির্বাচন নিয়ে যে যে কথাই বলুক, আমি জনগণ তথা ঢাকাবাসীকে আশ্বস্ত করছি আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে তিনি (প্রধানমন্ত্রী) আমাদের জনগণের ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে বলেছেন। আমাদের কোনো খারাপ উদ্দেশ্য থাকলে আমরা কেন ঘরে ঘরে গিয়ে ভোট চাইছি?

ইভিএম ভোটিং বিষয়ে বিএনপি বক্তব্যে প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি ডিজিটাল বাংলাদেশ চায় না। বাংলাদেশে ডিজিটাল ভোটিং তারা চায় না। তাই ইভিএমে ভোট কারচুপির অবান্তর অভিযোগ এনেছেন তারা। অথচ অতীতে ইভিএম পদ্ধতিতে তারাই নির্বাচন করে জয় লাভ করেছে। কিন্তু এখন ইভিএম ভোটিংকে প্রশ্নবিদ্ধ করতে বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে যাচ্ছে।’

সিটি নির্বাচন সুষ্ঠু হবে জানিয়ে তিনি বলেছেন, ‘ঢাকা সিটি নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধে সম্পন্ন হবে। সবাই ভোট দিতে ভোটকেন্দ্রে যাবেন।’

এদিকে আওয়ামী লীগ থেকে বিভিন্ন দলে বিভক্ত হয়ে শীতবস্ত্র বিতরণ করছি এ কথা জানিয়ে ওবায়দুল কাদের আরো বলেন, আওয়ামী লীগ থেকে এবছর এটিই প্রথম আনুষ্ঠানিক শীতবস্ত্র বিতরণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, সারাদেশে একজন মানুষও যেন শীতে কষ্ট না পায়, শীতে প্রাণহানি না ঘটে। সেজন্য আমরা আজ দলীয়ভাবে শীতবস্ত্র বিতরণ শুরু করেছি। ১১ তারিখ থেকে উত্তর-পশ্চিমাঞ্চলে শীতবস্ত্র বিতরণ করা হবে।

আপনি আরও পড়তে পারেন