সচিব মো. আলী নূর কাছে নবাবগঞ্জবাসীর প্রত্যাশা বেড়েছে

 

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.
ঢাকার নবাবগঞ্জের বর্ধনপাড়া গ্রামের কৃতী সন্তান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের সচিব মো. আলী নূরের কাছে নবাবগঞ্জবাসীর প্রত্যাশা বৃদ্ধি পেয়েছে। সেই সাথে তাঁরও নবাবগঞ্জবাসীর কাছে স্মরণীয় ও বরণীয় হয়ে থাকার সম্ভাবনা দেখা দিয়েছে বলে মনে করেন এ অ লের সুশিল সমাজ। তাঁর অবদানে তিনিই হতে পারেন অতুলনীয়।
কেন না স্বাধীনতা পরবর্তী অবহেলিত নবাবগঞ্জের স্বাস্থ্যখাতে তাঁর উন্নয়ন করার সুযোগ রয়েছে। তিনি বদলে দিতে পারেন নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র। যা ৫০ থেকে ২০০ শয্যায় রুপান্তর করে গড়ে উঠতে পারে আধুনিক সুযোগ সুবিধার অত্যাধুনিক হাসপাতাল। তিনি নবাবগঞ্জে প্রতিষ্ঠা করতে পারেন একটি মেডিকেল বিশ^বিদ্যালয়। যাতে বদলে যেতে পারে এ এলাকার স্বাস্থ্যখাতসহ সামগ্রিক চিত্র।
বিগত কিছুদিনে নবাবগঞ্জের বিশিষ্টজনরা সচিবালয়ে গিয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে এসেছেন। তারা জানিয়েছেন, মো. আলী নূরের নবাবগঞ্জের প্রতি বিশেষ ভালবাসা রয়েছে। এলাকার মানুষের সাথেও তার সুহৃদ সম্পর্ক বিদ্যমান। এলাকাবাসী চাইলে তিনি তা করে দিবেন বলে বিশ^াস করা যায়।
জানা যায়, এর আগে তিনি মহাপরিচালক (অতিরিক্ত সচিব), সিপিটিইউ, আইএমইডি পদে ছিলেন। গত ৩০ ডিসেম্বর মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রনালয় উর্দ্ধতন নিয়োগ-১ অধিশাখার এক প্রজ্ঞাপণে এ আদেশক্রমে তাঁকে পদোন্নতি দেয়া হয়। তাঁর এ পদোন্নতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে নবাবগঞ্জের সুধি মহল সরব হয়ে উঠেছেন। তাতে তাঁর প্রতি প্রত্যাশা বেড়েছে।

আপনি আরও পড়তে পারেন