দেশে রাজনৈতিক সমস্যা নেই, সমস্যা বিএনপির ভেতরে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে কোনো রাজনৈতিক সমস্যা নেই, সমস্যা-সংকট বিএনপির ভেতরে। আর প্রধানমন্ত্রীর বক্তব্যে দেশের মানুষ খুশি হয়েছে, কিন্তু বিএনপি খুশি হতে পারেনি, কারণ বিএনপির দাবিগুলো একান্ত নিজের, জনগণের বিষয় নয়। সে কারণে বিএনপি হতাশ হয়েছে, কিন্তু দেশের মানুষ খুশি হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকরা ‘বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণে জাতি হতাশ হয়েছে’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ মন্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে তিনি এ কথা বলেন।

এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্য সচিব কামরুন নাহার ও প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সহসভাপতি নজরুল কবীর ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীসহ কার্যনির্বাহী সদস্যরা।

মন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কথায় বোঝা যাচ্ছে, বিএনপি মনে করে দেশের সমস্যা হচ্ছে রাজনৈতিক। আসলে দেশে কোনো রাজনৈতিক সমস্যা নেই, সমস্যা বিএনপির ভেতরে। বিএনপিতে নেতৃত্বের দুর্বলতা, দিকনির্দেশনাহীন যাত্রা- এসব সংকট রয়েছে। বিএনপির সংকট সমাধান করা প্রধানমন্ত্রীর কাজ নয়। বিএনপির দাবি হচ্ছে শিগগির আরেকটি নির্বাচন দেয়া। এই দাবি কিন্তু জনগণের নয়, বিএনপির।

আপনি আরও পড়তে পারেন