ইভিএম ভোট কেড়ে নেওয়ার স্থায়ী প্রকল্প: আমির খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হচ্ছে দেশের মানুষের ভোট কেড়ে নেওয়ার স্থায়ী একটি প্রকল্প। ইভিএম’র ভোট বন্ধ করতে না পারলে চিরতরে সবাই ভোটাধিকার হারাবেন।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কর্মজীবী দলের ‘এক-এগারোর প্রেক্ষাপট আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খসরু বলেন, মধ্যরাতের নির্বাচনের বিষয়টি কিন্তু বিশ্ববাসী ও দেশের মানুষের জানা আছে। সুতরাং এখন আর ব্যালট বক্স ভর্তি করে নির্বাচনে কারচুপি করার সুযোগ নেই।

তিনি বলেন, এখন নির্বাচনে কে জিতবে আলোচনা হয় না, এখন আলোচনা হয় এ সিটটি ওরা দেবে, না ওরা নেবে। ঢাকা দুই সিটির নির্বাচনে ওরা কি দু’টোই নেবে, নাকি একটি দিয়ে দেবে, এগুলোই এখন জনগণ আলোচনা করে। আর এটার জন্য ইভিএম হচ্ছে তাদের মোক্ষম একটি অস্ত্র।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, বর্তমানে যারা ক্ষমতায় আছে তারা ওয়ান-ইলেভেনের সরকারের সঙ্গে হাত মিলিয়ে ক্ষমতায় আছে। ওয়ান-ইলেভেনের বেনিফিসিয়ারি হয়েছে আওয়ামী লীগ। তারা আবার স্বীকার করে ওয়ান-ইলেভেনের সরকার তাদের আন্দোলনের ফসল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সালাউদ্দিন খান।

সংগঠনের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন সরদারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, সাবেক কমিশনার অধ্যাপিকা ফাতেমা সালাম প্রমুখ।

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন