দোহারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

মাহবুবুর রহমান টিপু,দোহার(ঢাকা)প্রতিনিধি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যবর্তন দিবসের আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো আলমগীর হোসেন বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশের বিজয় পূর্ণতা পেয়েছে বলে দাবী করেন।
শনিবার সকালে উপজেলা পরিষদ শহীদ মিনার প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় তিনি বলেন, বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে বাঙালির বিজয় ছিল অসম্পূর্ণ। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে সেই বিজয় পূর্ণতা পেয়েছে। তাই এ দিনটি বাঙালি জাতির জন্য অত্যান্ত তাৎপর্যপূর্ণ।বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের গুরুত্ব তুলে ধরেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো আলমগীর হোসেন বলেন, আজকের এই দিনটি বাঙালি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ দিন। এই দিনে আমরা ঢাকা-১ আসন(দোহার-নবাবগঞ্জ) এর সাংসদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্ঠা সালমান এফ রহমানের হাত অর্থাৎ আওয়ামী লীগকে আরও সুসংগঠিত,আদর্শিক ও শক্তিশালী দল হিসেবে গড়ে তুলবো, এটাই হলো আজ আমাদের ব্রত। সংগঠনকে শক্তিশালী করে গড়ে তোলার মধ্য দিয়ে সোনার বাংলা গড়তে ভূমিকা পালনই হবে আজকের দিনের শপথ।দিনব্যাপি এই অনুষ্ঠানের স ালনা করেন আওয়ামীলীগের উপকমিটির সহ-সম্পাদক সুরুজ আলম সুরুজ।
এ সময়ে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথী,ভাইস চেয়ারম্যান মো.সুজাহার বেপারী,উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা, উপজেলা সহকারি কমিশনার(ভুমি) জ্যোতি বিকাশ চন্দ্র,দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.সাজ্জাদ হোসেন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.জসিম উদ্দিন, দোহার পৌরসভার নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.লিয়াকত আলী,নারিশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বখতিয়ার হোসেন লেবু,মাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফারুজউজ্জামান পেশকার, যুবলীগ নেতা মো.আলমাছ,আ.রহমান আকন্দ,বশির আহম্মেদ,সজল আশরাফ খান প্রমুখ।
এর আগে শুক্রবার বিকাল ৪টায় উপজেলা পরিষদের শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি পুষ্পস্তাবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

আপনি আরও পড়তে পারেন