দোহারে সালাউদ্দিন দরানীর ব্যাক্তিগত অর্থায়নে স্প্রীড ব্রেকার নির্মান ও জেব্রা ক্রসিং নির্মান

মাহবুবুর রহমান টিপু,দোহার(ঢাকা)প্রতিনিধি:

স্প্রীড ব্রেকার নির্মান ও জেব্রা ক্রসিংয়ের দাবিতে গত বৃহস্পতিবার ঢাকার দোহারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মালিকান্দা মেঘুলা স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে দৈনিক আগামীর সময় পত্রিকায় সংবাদ প্রকাশের পর শুক্রবার নারিশা ইউপি চেয়ারম্যান ও মালিকান্দা মেঘুলা স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি সালাউদ্দিন দরানী তার ব্যাক্তিগত তহবিল থেকে অর্থায়ন করে স্প্রীড ব্রেকার নির্মান ও জেব্রা ক্রসিং নির্মান করলেন।
উল্লেখ্য যে,গত ৯ই জানুয়ারী মালিকান্দা মেঘুলা স্কুল এন্ড কলেজের সামনে রাস্তার পারাপার হওয়ার সময় ব্যাটারী চালিত অটোরিক্সার ধাক্কায় ফাষ্ট গ্লোরী স্কুলের ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী মালিকান্দা গ্রামের মো. সিরাজের ছেলে সাজিদ মারা যায়। এ ঘটনায় ঐদিনই এলাকাবাসী ও শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। সাজিদের মৃত্যুর রেশ না কাটতেই ১১ই জানুয়ারী শনিবার উপজেলার দুবলি গ্রামের খাদিজাতুল কোবরা মহিলা মাদরাসার মেশকাত শ্রেণীর ছাত্রী সাদিয়া আক্তার (১৭) ব্যাটারীচালিত অটোরিক্সা থেকে ছিটকে পড়ে মাথায় গুরুত্বর আঘাত পেয়ে আহত হয়। ঐদিন রাতেই চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে মারা যায় সাদিয়া।
গত এক সপ্তাহে সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পর থেকে সড়কের উপর স্প্রীড ব্রেকার ও জেব্রা ক্রসিংয়ের দাবিতে সরব হয় মালিকান্দা-মেঘুলা স্কুল কলেজের শিক্ষার্থীরা।শিক্ষার্থীরা সড়কের স্প্রীড ব্রেকারের দাবিতে স্পীড ব্রেকার চাই ’ এধরনের একাধিক দাবি সংবলিত লেখা বিভিন্ন প্লাকার্ড নিয়ে দোহার টু ঢাকা সড়কে কর্মসূচীতে অংশ নেয় শিক্ষার্থীরা। এসময় তারা বিভিন্ন ধরণের শ্লোগান দিতে থাকে। সড়ক অবরোধ করে রাখায় দোহার-ঢাকা-শ্রীনগর সড়কের সকল যানবাহন চলাচল প্রায় ঘন্টাখানেক বন্ধ হয়ে পড়ে।

আপনি আরও পড়তে পারেন