নির্বাচিত হলে জনগণের কেড়ে নেয়া ক্ষমতা ফিরিয়ে দেব: তাবিথ

ঢাকা সিটি নির্বাচনে ভোটারদের উদ্দেশ্যে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, সামনে আরও ভয়ভীতি আসতে পারে। তবুও আপনারা ভয় পাবেন না। ১ ফেব্রুয়ারির এই নির্বাচনে সাহস করে ভোট দিন। জনগণের কাছ থেকে কেড়ে নেয়া ক্ষমতা ভোটে নির্বাচিত হয়ে ফিরিয়ে দেব।

রোববার (২৬ জানুয়ারি) সকালে রাজধানীর কড়াইল বস্তি এলাকায় নির্বাচনী প্রচারণায় ভোটারদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

তাবিথ বলেন, যদি আপনারা সাহস করে ১ তারিখে ভোট দেন এবং জনগণের রায় নিয়ে নির্বাচিত হই তবে কথা দিচ্ছি, আপনাদের কাছ থেকে জোর করে কেড়ে নেয়া ক্ষমতা ফিরিয়ে দেব। জনগণের ক্ষমতা জনগণকে ফিরিয়ে দিতে চাই। মনে রাখবেন, সামনে আরও অনেক ভয়ভীতি আসবে। তবুও সাহস করে ভোট কেন্দ্রে আসুন, ভোট দিন এবং জনরায় দিন কাকে আপনারা নগরীর উন্নয়নে যোগ্য মনে করেন। তিনি আরও বলেন, এই কড়াইল বস্তিসহ রাজধানীর বস্তিগুলোতে আমি হেঁটেছি। আমি দেখেছি এসব বস্তিতে অধিকাংশই শিশু। তাই তাদের প্রথমেই শিক্ষা এবং চিকিৎসা নিশ্চিত করতে চাই। সেই সঙ্গে পুনর্বাসনের লক্ষ্য যা যা করণীয় সব কিছুই করা হবে। তবে পুনর্বাসনের আগে কাউকে উচ্ছেদ করা হবে না।

লেভেল প্লেয়িং ফিল্ডের বিষয়ে তাবিথ বলেন, জনগণের মধ্যে যে শঙ্কার সৃষ্টি হয়েছে সেটি আমলে নিয়ে ইসির উচিত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া। যদি নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড থাকত তাহলে জনগণের মধ্যে শঙ্কার সৃষ্টি হতো না।

তাবিথ বলেন, দেশের সবচেয়ে ধনীরা যেখানে বসবাস করে সে গুলশান-বনানীর পাশেই আবার দেশের সবচেয়ে হত দরিদ্ররা বসবাস করছে। এমন বৈষম্য কোনোভাবেই কাম্য নয়। আমরা চাই তাদের জন্য উপযুক্ত পুনর্বাসন।

১৭তম দিনের এ নির্বাচনী প্রচারণায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপি নেতা মোহাম্মদ শাহজাহান, খন্দকার আবু আশফাক, সাবেক এমপি শাম্মি আক্তার, জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, ঢাকা মহানগর উত্তর যুবদলের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন