করোনা আতঙ্কের মধ্যেও বাদুড়ের স্যুপ খাচ্ছেন চীনা তরুণী

করোনা আতঙ্কে গোটা চীন। এ রহস্যজনক ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে কমপক্ষে ৪১ জন। এছাড়া আক্রান্তের সংখ্য ৮০০ ছাড়িয়েছে। আর এমন সময় সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন এক চীনা তরুণী। ভাইরাল ভিডিওতে দেখা গেছে সুসজ্জিত রেস্তোরাঁতে বাদুড়ের স্যুপ খাচ্ছেন একজন চীনা তরুণী।

চীনের উহান প্রদেশে এ নিশাচর প্রাণিদের স্যুপ খুব জনপ্রিয়। সংবাদ মাধ্যমের খবরে উঠে এসেছে, ভাইরাস করোনার উৎপত্তি স্থলও ওই উহান প্রদেশ।

বাদুড়ের পাশাপাশি বেশ কিছু বিজ্ঞানীরা দাবি করছেন, সাপ থেকে ছড়াচ্ছে এ ভাইরাস। অন্যদিকে উঠে এসেছে আরও একটি মত। বলা হচ্ছে, দুটি ভাইরাসের সম্মিলিত রূপ হলো করোনা ভাইরাস। এর মধ্যে একটি উৎস হলো বাদুড়, অপর উৎসটিকে এখনও চিহ্নিত করা যায়নি। মানবদেহে প্রবেশের আগে এ ভাইরাসকে শেষবার দেখা গেছে সাপের শরীরে। তাই অনেকের বক্তব্য, বাদুড়ের দেহ থেকে সাপের শরীরে প্রবেশ করেছে এই ভাইরাস।

চীনের বেশ কিছু এলাকায় সাপ নিয়ে রীতিমতো নাড়াচাড়া করা হয়। পাশাপাশি চীনে সাপ খাওয়াও হয়। সেভাবেই এই ভাইরাস মানব শরীরে প্রবেশ করতে পারে। অনেকের আবার বক্তব্য, বাদুড়ের দেহ থেকেও সরাসরি মানুষের শরীরে এই ভাইরাস প্রবেশ করতে পারে।

 

 

আপনি আরও পড়তে পারেন