আসামি ঠিকাদার শাহীন, জেল খাটে রাবি ছাত্র শাহীন

নামের সঙ্গে মিল থাকায় রাজশাহীতে এক শাহীনের বদলে জেল খাটছেন আরেক শাহীন। হয়েছেন হত্যা মামলার আসামিও। পুলিশের ভুলে নষ্ট হতে চলেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের মেধাবী শিক্ষার্থী শাহীনুর রহমান শাহীনের সম্ভাবনাময় জীবন।

ভুক্তভোগীরা বলছেন, ভুল আরএমপির চন্দ্রিমা থানা পুলিশের। কিন্তু গত দুই মাসেও পুলিশ সেই ভুল সংশোধনের উদ্যোগ নেয়নি। ফলে এক শাহীনের বদলে আরেক শাহীন জেলের ঘানি টানছেন।

জানা গেছে, গত বছরের ১৩ নভেম্বর রাজশাহী রেল ভবনে টেন্ডার নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নিহত হন মহানগর যুবলীগের সদস্য সানোয়ার হোসেন রাসেল। ওই ঘটনায় মামলার পর শাহীনসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ।

শিক্ষার্থী শাহিনের স্বজনদের দাবি, মামলার বাদীপক্ষও বলছে এই শাহীন আসামি নন। পুলিশের তদন্তের ভুলে ঠিকাদার শাহীন আহম্মেদের পরিবর্তে জেল খাটতে হচ্ছে শিক্ষার্থী শাহীনুর রহমানকে।

বিচারের দাবিতে ছাপানো ব্যানার পোস্টারেও পাওয়া গেলো অন্য শাহীনের ছবি। তার বাড়ি শিরোইল কলোনী পশ্চিম পাড়ায় গিয়ে জানা যায়, দীর্ঘদিন ধরে তিনি পলাতক। তার স্ত্রী হাবিবা খাতুনের দাবি, প্রকৃত খুনীদের আড়াল করে মামলায় জড়ানো হয়েছে তার স্বামীকে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আবু নাসের মো. ওয়াহিদ বলেছেন, একজনের পরিবর্তে আরেকজনকে গ্রেপ্তারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া এবং ভুক্তভোগীকে ক্ষতিপুরণ দেয়া উচিত।

গত ৪ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি পর্যন্ত দুই দফায় প্যারোলে মুক্তি নিয়ে পরীক্ষায় অংশ নেন শাহীনুর রহমান। তবে, জেলে থাকার কারণে অংশ নিতে পারেননি ইন্টার্নশিপে।

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন